নগরীতে ঢাকা বেকারীসহ দুই প্রতিষ্ঠানকে ৮৩ হাজার টাকা জরিমানা চসিকের

নগর প্রতিবেদক :

নগরীর পাহড়তলীর সরাইপাড়া ওয়ার্ডের প্রাণহরি দাশ রোডে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাদ্যপণ্য উৎপাদন ও বিক্রির দায়ে ঢাকা বেকারিকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) ভ্রাম্যমাণ আদালত। এছাড়াও দুই প্রতিষ্ঠান ও ৫ ব্যক্তিকে ৩৩ হাজার টাকা জরিমানা করা হয়।

বুধবার, (২৯ সেপ্টেম্বর) চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী ও স্পেশাল ম্যাজিস্ট্রেট জাহানারা ফেরদৌসের নেতৃত্বে পরিচালিত অভিযানে এসব জরিমানা করা হয়।

চসিকের পাঠানো এক বিবৃতিতে উল্লেখ করা হয়েছে, চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলীর নেতৃত্বে পরিচালিত অভিযানে পাহাডতলী এলাকার সরাইপাড়া ওয়ার্ডের প্রাণহরি দাশ রোডে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে বেকারিপণ্য উৎপাদন এবং বিক্রির দায়ে ঢাকা বেকারির বিরুদ্ধে মামলা রুজু পূর্বক ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া একই অভিযানে ট্রেড লাইসেন্স বিহীন ব্যবসা পরিচালনার দায়ে সরাইপাড়া এলাকার দুই ব্যবসা প্রতিষ্ঠানকে ১২ হাজার টাকা জরিমানা করেন চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী।

অপর অভিযানে স্পেশাল ম্যাজিস্ট্রেট জাহানারা ফেরদৌসের নেতৃত্বে সিরাজদৌল্লা রোড ও চকবাজার এলাকায় রাস্তা ও ফুটপাতের উপর অবৈধভাবে নির্মাণ সামগ্রী এবং দোকানের মালামাল রেখে জনসাধারণের চলাচলে বিঘ্ন সৃষ্টির দায়ে ৫ ব্যক্তির বিরুদ্ধে মামলা রুজু পূর্বক ২১ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে ভ্রাম্যমাণ আদালতকে সহায়তা করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ, চসিকের কর্মকর্তাসহ কর্মচারীগণ।