আঞ্চলিক পর্যায়ে চট্টগ্রামে হিফজুল কুরআন প্রতিযোগিতা শুরু ১৭ জুলাই

রুমেন চৌধুরী, চট্টগ্রাম:

জলিল জাহান ফাউন্ডেশন এর উদ্যোগে স্থানীয় পর্যায়ে আন্তর্জাতিক মানের হিফজুল কোরআন প্রতিযোগিতা আয়োজন নিয়ে সংবাদ সম্মেলন করেছে আয়োজক ফাউন্ডেশনটি।

শনিবার (১০জুন) সকালে চট্টগ্রাম প্রেসক্লাবের এস রহমান হলে ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ জসিম উদ্দিন চৌধুরী সাংবাদিকদের সামনে লিখিত বক্তব্য পাঠ করেন।

তিনি জানান, আঞ্চলিক পর্যায়ের দেশের সর্বপ্রথম ও সর্ববৃহৎ একটি হেফজুল কোরআন প্রতিযোগিতা অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ১৭,১৮,১৯ ও ২০ জুলাই ৪ দিন ব্যাপী ৪ রাউন্ডে। প্রাথমিক পর্যায়ের প্রতিযোগিতার মধ্যে ৩০ পারা বিভাগ হতে ১৬ জন ও ১৫ তারা বিপক্ষে ১৬ জন মোট ৩২ জন প্রতিযোগী চূড়ান্ত প্রতিযোগিতায় অংশ নিতে পারবে।

সংবাদ সম্মেলনে আরো জানানো হয় প্রত্যেক প্রতিযোগিতার সঙ্গে একজন অভিভাবক মা অথবা বাবা থাকবেন। জলিল জাহান ফাউন্ডেশনের উদ্যোগে অভিভাবকদের সকল প্রকার থাকা-খাওয়া খরচ সহ অন্যান্য খরচ বহন করা হবে। এছাড়াও এই ৩২ জন প্রতিযোগি তাদের মা অথবা বাবার সাথে বিভিন্ন দর্শনীয় ও ঐতিহাসিক স্থান যেমন পদ্মা সেতু মেট্রোরেল ঢাকা চিড়িয়াখানা বঙ্গবন্ধু নভোথিয়েটার তারামণ্ডল সহ অন্যান্য দর্শনীয় স্থান পরিদর্শন করবে, এই আয়োজনটি থাকবে জলিল জাহান ফাউন্ডেশন’র নিজ অর্থায়নে।

জলিল জাহান ফাউন্ডেশনের উদ্যোগে আঞ্চলিক পর্যায়ে হিফজুল কোরআন প্রতিযোগিতায় ৩০ পারা জন্য প্রথম পুরস্কার এক লক্ষ টাকা ও ১৫ পারা প্রতিযোগীর জন্য প্রথম পুরস্কার ৫০ হাজার টাকা সহ মোট ১৫ লক্ষ টাকার পুরস্কার নির্ধারণ করা হয়েছে। উভয় বিভাগের প্রথম থেকে দশম স্থান অর্জনকারী প্রতিযোগিতা পাবে বই ক্রেস্ট ও সার্টিফিকেট।

আগামী ১৯ আগস্ট সাতকানিয়া উপজেলার সী ওয়ার্ল্ড রিসোর্ট প্রতিযোগিতার মাঝে এসব আনুষ্ঠানিকভাবে পুরস্কার তুলে দেওয়া হবে।

আপসএ সময় সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন চট্টগ্রামের বিভিন্ন প্রান্ত থেকে আসা মসজিদের খতিব ও ইমামগণ এবং বিভিন্ন মাদ্রাসার শিক্ষকবৃন্দ সহ অন্যান্য অতিথিবৃন্দরা।