২ হাজারের পাঞ্জাবি ১৩ হাজার টাকা হাক ! ৫০ হাজার জরিমানা রাজস্থানকে

নিজস্ব প্রতিবেদক:

প্রতি বছর চট্টগ্রামে ঈদের বাজারে প্রায় লক্ষ লক্ষ টাকার পাঞ্জাবি বিক্রি হয়। এ সকল পাঞ্জাবির মধ্যে ইন্ডিয়ান পাঞ্জাবির চাহিদা সর্বদাই বেশী। সেই সুযোগ কাজে লাগিয়ে চট্টগ্রামের রাজস্থান নামক ব্রান্ডটি ক্রেতা সাধারণের নিকট থেকে রীতিমত পুকুর চুরি করছে এমনটাই উঠে এসেছে।

বুধবার (১৯ এপ্রিল) দুপুরে প্রবর্তক মোড়ের রাজস্থান আউটলেটে অভিযান চালান জেলা প্রশাসন এর নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত। অভিযানকালে দেখা যায়, দোকানের অল্প সংখ্যক পাঞ্জাবি ইন্ডিয়ান। তবে সেগুলোর কোনটিই রাজস্থান আমদানী করেনি। দেখাতে পারেনি কোন এলসি বা কাস্টমস এর ছাড়পত্র। যমুনা ট্রেডার্স নামের একটি প্রতিষ্ঠানের মাধ্যমে তারা আমদানি করে বলে জানায় কর্তৃপক্ষ। কিন্তু যমুনা ট্রেডার্স এর কাগজপত্র পর্যালোচনা করে দেখা যায়, সকল ভ্যাট ট্যাক্স পরিশোধ করার পর পাঞ্জাবির মূল্য পড়ছে দুই হাজার টাকার কাছাকাছি। কিন্তু সেই পাঞ্জাবি রাজস্থানের আউটলেটে বিক্রি হচ্ছে ৭/৮ হাজার টাকা এমনকি কোনটা বিক্রি হচ্ছে ১২/১৩ হাজার টাকা পর্যন্ত।

নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত জানান, চড়া মূল্যে পণ্য বিক্রি করার দায়ে রাজস্থান আউটলেটের ম্যানেজারকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এরপর দেশী পাঞ্জাবিতে “Made in India” লিখে বিক্রি করার দায়ে আফমি প্লাজার দোতলায় অবস্থিত সারতাজ নামের দোকানটি কে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। ঈদের আগে এ ধরনের অভিযান অব্যাহত থাক‌বে বলে জানান তিনি