শত বছরের ইতিহাসে সর্ববৃহৎ ক্রিড়া উৎসব আয়োজন চট্টগ্রাম আইনজীবি সমিতির

চট্টলা ডেস্কঃ চট্টগ্রাম আইনজীবি সমিতির ১২৮ বছরের ইতিহাসে সর্ববৃহৎ আয়োজন বার্ষিক আন্তঃ আইনজীবি ক্রীড়া প্রতিযোগিতা সম্পন্ন হয়েছে। গত সোমবার বিকেলে চট্টগ্রাম মেডিকেল কলেজ মাঠে শত শত আইনজীবি এবং সাধারণ দর্শকদের উৎসবমুখর অংশ গ্রহনে ক্রিকেট ফাইনাল ম্যাচের মধ্য দিয়ে এই প্রতিযোগিতা সম্পন্ন হয়।

ক্রিকেট টুর্ণামেন্টের ফাইনাল ম্যাচে প্রতিদ্বন্ধিতা করে কোর্ট ওয়ারিয়র্স বনাম ক্রেক প্লাটুন অব ল। তীব্র প্রতিদ্বন্ধিতাপূর্ণ এই খেলায় কোর্ট ওয়ারিয়র্স দল চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

চট্টগ্রাম আইনজীবি সমিতির সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক অ্যাডভোকেট রুনা কাশেমের উদ্যোগে ও সার্বিক ব্যবস্থাপনায় ক্রিকেট ফাইনালের সমাপনি বিশেষ পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ক্রিকেট টুর্ণামেন্টের ফাইনাল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম আইনজীবি সমিতির সভাপতি অ্যাডভোকেট মোক্তার আহমদ এবং সাধারণ সম্পাদক এএইচ এম জিয়া উদ্দিন সহ আইজনজীবি সমিতির নেতৃবৃন্দ। এছাড়া চট্টগ্রাম জেলা আইনজীবি সমিতির বিজ্ঞ সদস্যরা উপস্থিত ছিলেন।

সুন্দর এবং উৎসবমুখর এমন একটি খেলার আয়োজন করতে পেরে এবং দীর্ঘ ১২৮বছরের ইতিহাসে এ ধরনের আয়োজন কেউ করতে পারেনি
মন্তব্য করে আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এএইচ এম জিয়াউদ্দিন বলেন আগে আইনজীবী সমিতিতে এ ধরনের আয়োজন কেউ করতে পারেনি। ভবিষ্যতের সকলের সম্মতিক্রমে এবং সহযোগিতা দিয়ে এই আয়োজনকে আরো প্রসারিত করবো যাতে করে যুবসমাজ খারাপ পথ থেকে সরে গিয়ে ভাল পথে আসার অনুপ্রেরণা পায়।

চট্টগ্রাম আইনজীবি সমিতির ১২৮ বছরের ইতিহাসে সবচেয়ে বৃহদ ও বর্ণাঢ্য আয়োজনে চট্টগ্রাম জেলা আইনজীবি সমিতির বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা সফলভাবে অনুষ্ঠিত হয়েছে বলে মন্তব্য করে
চট্টগ্রাম আইনজীবি সমিতির সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক অ্যাডভোকেট রুনা কাশেম আসলে এত সুন্দর একটা আয়োজন এখানেও হয়েছে যা সত্যিই প্রশংসনীয় এখনো কেউ এই ধরনের আয়োজন করতে পারেনি বর্তমানে প্রত্যেক আইনজীবীদের সহযোগিতায় এই কাজটি আমরা করতে পেরেছি। আমরা চাই সমাজে মাদক নয় খেলাধুলা করে যুবসমাজ সামনের দিকে এগিয়ে যাবে এবং নতুন মাদকমুক্ত সমাজ বিনির্মাণে আমাদের যুবকেরা এগিয়ে আসবে এই প্রত্যাশা করি।

মাসব্যাপী এই উৎসবে ক্রিকেটের পাশাপাশি, ফুটবল, টেবিল টেনিস, দাবা, ক্যারম প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সর্বশেষ ব্যাটমিন্টন টুর্ণামেন্ট অনুষ্ঠিত হবে।

রিপোর্টঃ হুমায়ুন কবীর হীরু
স্টাফ রিপোর্টার