বায়েজিদ পাহাড়িকা আবাসিকে ১টি ঘরে ভাংচুরের অভিযোগ : থানায় ডায়রী

নগর প্রতিবেদক :

চট্টগ্রাম নগরীর বায়েজিদ থানা ছাত্রলীগের যুগ্ম-আহ্বায়ক মাইনুদ্দীন আজমীর (২৬) সহ তিনজনের বিরুদ্ধে চাঁদার দাবিতে বাড়িতে হামলার অভিযোগ উঠেছে।

রোববার (৩০ আগস্ট) এই অভিযোগের ভিত্তিতে বায়েজিদ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন জান্নাতুল ফেরদৌস নামের একজন ভুক্তভোগী।

অভিযুক্ত আর ২ জন হলেন- মো. সোহেল (২০) ও আরাফাত রহমান জয় (২৬) নামের দুই যুবক।

সাধারণ ডায়রিতে ভিকটিম জান্নাতুল ফেরদৌস উল্লেখ করেছেন, ছাত্রলীগের যুগ্ম-আহ্বায়ক মাইনুদ্দীন আজমীরসহ অভিযুক্তরা রোববার ভোরে রৌফাবাদ পাহাড়িকা আবাসিক এলাকায় তার বাড়িতে হামলা চালিয়ে বাড়ির দরজা ও জানালা ভাংচুর করে এবং এর আগে দীর্ঘ কিছু দিন ধরে তার স্বামীর কাছ চাঁদা দাবি করে আসছে। তাকে চাঁদা না দেওয়ার ফলে তার স্বামীকে হত্যার হুমকি দিচ্ছে আজমীর।

এ বিষয়ে বায়েজিদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান জানান, ভিকটিম জান্নাতুল ফেরদৌসের বাড়িতে হামলার অভিযোগ করে তিনি থানায় জিডি করেছেন। পুলিশ তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেবে।

তবে এসব অভিযোগ উড়িয়ে দিয়ে এবং অস্বীকার করে ছাত্রলীগ নেতা আজমীর বলেন, হামলার ঘটনার সঙ্গে তিনি জড়িত নন এবং কারো কাছ থেকে চাঁদাও দাবি করেননি। গত পাঁচ দিন ধরে নিজের সমস্যার কারণে তিনি বায়েজিদ এলাকাতেই নেই। কীভাবে হামলা করতে যাবেন তিনি। স্থানীয় রুবেল নামে একজনের সঙ্গে তার দ্বন্দ্ব রয়েছে এবং ওই রুবেল স্ত্রীকে দিয়ে এসব ঝামেলায় ফাঁসানোর ষড়যন্ত্র করছে বলে দাবি করেন তিনি।

উল্লেখ্য, গত ফেব্রুয়ারিতে চট্টগ্রাম নগর ছাত্রলীগের কমিটি ঘোষণা করার পর ওই কমিটিতে মাইনুদ্দীন আজমীরকে বায়েজিদ থানা ছাত্রলীগের যুগ্ম-আহ্বায়ক করা হয়। এ পদ পাওয়ার পর থেকে বেপরোয়া হয়ে উঠেছে বলে দাবি স্থানীয়দের।

ছাত্রলীগের এই নেতার বিরুদ্ধে অভিযোগ রয়েছে মে একসময় ছাত্রদলের রাজনীতির সঙ্গে যুক্ত থাকলেও হঠাৎ করে ছাত্রলীগের পদ পেয়ে যান তিনি। ছাত্রদলের মিছিলে অংশগ্রহণের ছবিও ভাইরাল হয়েছে একটি সময় এই আজমীরের। তার বিরুদ্ধে বায়েজিদ থানায় চাঁদা দাবি, হত্যাচেষ্টা ও অপহরণের অভিযোগে একাধিক মামলা রয়েছে বলে পুলিশের একটি সূত্রে জানা গেছে।