এমপিদের অস্ত্রের লাইসেন্স বরাদ্দ দিতে তাগিদ সংসদীয় কমিটির

চট্টলা ডেস্ক:

জাতীয় সংসদের সদস্যদেরকে (এমপি) অস্ত্রের লাইসেন্স বরাদ্দ দিতে আরও তৎপর হওয়ার তাগিদ দিল স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটি।

রোববার (২৯ আগস্ট) সংসদ ভবনে অনুষ্ঠিত সংসদীয় কমিটির বৈঠকে এ বিষয়ে সুপারিশ করা হয়।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটি আগ্নেয়াস্ত্রের লাইসেন্স বরাদ্দের ক্ষেত্রে সংসদ সদস্যদেরকে অগ্রাধিকার দেওয়ার বিষয়ে আরও তৎপর হওয়ার জন্য সুপারিশ করেছে।

এদিনের বৈঠকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ জানিয়েছে, সংসদীয় কমিটির সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে আগ্নেয়াস্ত্রর লাইসেন্স বরাদ্দের ক্ষেত্রে সংসদ সদস্যদের অগ্রাধিকার দেওয়ার বিষয়ে সকল জেলা প্রশাসককে চিঠি দেওয়া হয়েছে। কমিটির আগের বৈঠকেেও এ বিষয়ে সুপারিশ করা হয়।

ওই বৈঠকে দেশে ধর্ষণের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণের সুবিধার্থে প্রতিটি বিভাগে অন্তত একটি ডিএনএ ল্যাব স্থাপনের বিষয়ে সুপারিশ করা হয়। এছাড়া ডোপ টেস্ট ও মাদকবিরোধী কার্যক্রম সুষ্ঠুভাবে পালন করায় কমিটি সংশ্লিষ্ট কর্মকর্তাদের ধন্যবাদ জানানো হয় বৈঠকে।

কমিটির সভাপতি শামসুল হক টুকুর সভাপতিত্বে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন, মো. হাবিবর রহমান, সামছুল আলম দুদু, কুজেন্দ্র লাল ত্রিপুরা, পীর ফজলুর রহমান, নূর মোহাম্মদ, সুলতান মোহাম্মদ মনসুর আহমদ এবং রুমানা আলী অংশ নেন।