কর্ণফুলী মার্কেটে ভোক্তার অভিযান, গুদাম থেকে ১,০৫০লিটার সয়াবিন তেল জব্দ

নিজস্ব প্রতিবেদক:

চট্টগ্রাম নগরীর চৌমুহনীর সিডিএ আওতাধীন কর্ণফুলী মার্কেটের একটি গুদাম থেকে ১ হাজার ৫০ লিটার সয়াবিন তেল জব্দ করেছে জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর।

রবিবার (৮ মে) দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মো. আনিছুর রহমান এ অভিযান পরিচালনা করেন।

এ সময় অবৈধভাবে মজুদ করে বাজারে কৃত্রিম সংকট সৃষ্টির অপরাধে খাজা স্টোর নামে ওই দোকানের মালিককেও ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মো. আনিছুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, তেল নিয়ে যে সংকট তৈরি হয়েছে তা খতিয়ে দেখতে ভোক্তা অধিদপ্তর বহদ্দারহাট ও চৌমুহনী এলাকায় অভিযান পরিচালনা করে।

বহদ্দারহাটে তেলের ডিলাররা কোন কারসাজি করছেন কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। সেখানে কোন অনিয়ম পাইনি আমাদের টিম। তবে চৌমুহনী এলাকার কর্ণফুলী মার্কেটে অভিযানে ভোজ্যতেলের দোকানগুলোতে অভিযান চালানোর সময় মেসার্স খাজা স্টোরের গোডাউনে ১ হাজার ৫০ লিটারের বেশি মজুদকৃত তেলের সন্ধান পাওয়া যায়।

তিনি আরও জানান, ভোক্তা অধিকার সংরক্ষণ টিম তেলগুলো জব্দ করে তাৎক্ষণিক আশেপাশের দোকানে বিক্রির ব্যবস্থা করে। পাশাপাশি তেল মজুদ করার অপরাধে ভোক্তা অধিকার আইন মোতাবেক ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে ওই গুদাম ও দোকান মালিককে। এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান এ সময় ভোক্তার সহকারী পরিচালক মো. আনিছুর রহমান।