কুতুবদিয়ায় শীর্ষ ডাকাত রবি সহ ৪ সহযোগী গ্রেপ্তার: ৭টি অস্ত্র ও বিপুল গোলাবারুদ উদ্ধার

প্রেস বিজ্ঞপ্তি :

কক্সবাজার কুতুবদিয়ায় শীর্ষ ডাকাত রবিউল্লাহ প্রকাশ রবি ডাকাত ও ৪ সহযোগীকে ৭ টি অস্ত্র ও বিপুল পরিমাণ গোলাবারুদ সহ গ্রেফতার করেছে রেপিড একশন ব্যাটালিয়ন র‌্যাব-৭।

বুধবার (২৭ এপ্রিল) র‌্যাব-৭ পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান এলিট বাহিনীটির মিডিয়া অফিসার মোঃ নুরুল আফসার।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আনুমানিক ৬/৭ জন অস্ত্রধারী কুখ্যাত মাদক ব্যবসায়ী কক্সবাজার জেলার কুতুবদিয়া থানাধীন ৬নং আলী আকবর ডেইল ইউপির হাসের ঘোনা এলাকায় লবনের মাঠের মেশিনঘরে অস্ত্রসহ একত্রিত হয়ে ডাকাতির জন্য শলাপরামর্শ করছিল রবি ডাকাত বাহিনী।

এমন তথ্যের ভিত্তিতে মঙ্গলবার দুপুরে র‌্যাব-৭ এর চৌকস দল অভিযান পরিচালনা করে ডাকাত দলের প্রধান রবি উল্লাহ সহ তার ৪ সহযোগী নেছার উদ্দিন, জসিম উদ্দিন, এয়ার খাঁন, ও রিফাতকে আটক করে।

এ সময় এই ডাকাতদলের কাছ থেকে ১টি ওয়ান শুটার গান, ৫টি এলজি বন্দুক, ১টি একনলা বন্দুক, ১৯ রাউন্ড গুলি ও ২টি কিরিচ উদ্ধার করা হয়।

আসামীদের জিজ্ঞাসাবাদে জানা গেছে, এই চক্রটি অস্ত্রের ভয় দেখিয়ে কক্সবাজার জেলার কুতুবদিয়া এলাকায় লুটপাট, ছিনতাই, চুরি, রাহা জানি, ডাকাতিসহ বিভিন্ন অপরাধ মূলক কর্মকান্ড করে থাকে।

গ্রেপ্তারকৃত আসামীদের প্রত্যেকের নামে ৮/১০টি করে মামলা রয়েছে বলে জানানো হয় র‌্যাব-৭ এর পাঠানো এই প্রেস বিজ্ঞপ্তিতে। অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার সহ ডাকাত দলের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।