পোর্ট সিটি ইউনিভার্সিটির শিক্ষককের ওপর হামলা ও প্রাণ নাশের হুমকিতে থানায় অভিযোগ

নগর প্রতিবেদক :

নগরের পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগের প্রভাষকের ওপর হামলা ও হত্যার হুমকি দেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

শুক্রবার (২৫ সেপ্টেম্বর) এ ঘটনায় ভুক্তভোগী প্রভাষক প্রশান্ত কুমার শীল নগরের কোতোয়ালী থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। এর আগে নগরের সিআরবি এলাকায় ওই দিন সন্ধ্যা সাড়ে ৭টার দিকে হামলার ঘটনা ঘটে তার উপর।

দায়ের করা অভিযোগে অভিযুক্তরা হলেন— বর্ষা দে (২৫), তন্ময় দাশ (২৮), সোমা মল্লিক (৩৫), রঞ্জন দাশ (৪২) এবং বেবী দে (৪০) সহ অজ্ঞাতনামা আরও তিন/চারজন।

এ হামলার ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছে পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগের শিক্ষার্থীরা। অবিলম্বে ঘটনায় জড়িতদের উপযুক্ত শাস্তির দাবি জানায় তারা।

প্রভাষক প্রশান্ত কুমার শীলের কাছ থেকে ঘটনার বিবরণে জানা যায়, পারিবারিক বিষয়ে বৈঠককে কেন্দ্র করে কথা-কাটাকাটির একপর্যায়ে তার ওপর হামলা চালায় তন্ময় দাশ ও তার সহযোগীরা। এছাড়াও আওয়ামী লীগের বিভিন্ন রাজনৈতিক নেতাদের নাম ভাঙ্গিয়ে প্রকাশ্যে হত্যা করার হুমকি দেয় তারা। এ সময় প্রভাষকের পরিবারের সদস্যরা ঘটনাটি মীমাংসায় এগিয়ে এলে তাদের ওপরও হামলা করে এবং সবাইকে মাটিতে পুঁতে ফেলার হুমকি দেয় তারা।

সাংবাদিকতা বিভাগের এই শিক্ষক আরও বলেন, ‘পারিবারিক কিছু সমস্যা নিয়ে দু’পক্ষের মধ্যে বৈঠক হয়। এতে কথা কাটাকাটির এক পর্যায়ে তারা আমাকে এবং আমার পরিবারের সদস্যদের ওপর হামলা চালায়। এছাড়া অকথ্য ভাষায় গালমন্দের পাশাপাশি আমাদেরকে প্রকাশ্যে হত্যার হুমকি দেয়। এ সময় তন্ময় দাশকে পরোক্ষভাবে সোমা মল্লিক, বেবি দে ও রঞ্জন দাশ সহায়তা করে।

এ ঘটনায় কোতোয়ালী থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে বলে জানান বলেন, তারা যেকোন সময় আবারও হামলা চালাতে পারে। তাই নিরাপত্তা চেয়ে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন প্রভাষক প্রশান্ত কুমার শীল।

এ বিষয়ে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নেজাম উদ্দিন বলেন, অভিযোগের বিষয়টি আমাকে একটু দেখতে হবে। দেখার পর জড়িতদের বিষয়ে ব্যবস্থা নেয়া হবে।