বায়েজিদ নাগিন পাহাড় কর্তনের দায়ে ১০ ব্যক্তির বিরুদ্ধে পরিবেশের মামলা

নগর প্রতিবেদক :

নগরীর বায়েজিদ থানার পূর্ব নাসিরাবাদ মৌজার নাগিন পাহাড় (বি এস দাগ নং-২৮১) কর্তন করে স্থাপনা নির্মাণ, প্লট তৈরির অপরাধে ১০ ব্যক্তির বিরুদ্ধে মামলা দায়ের করেছেন চট্টগ্রাম পরিবেশ অধিদপ্তর।

বধুবার (২৯ সেপ্টেম্বর) সকালে ১০ ব্যক্তির নাম উল্লেখ করে তাদের বিরুদ্ধে বায়েজিদ থানায় এ মামলা দায়ের করা হয়। পরিবেশ অধিদপ্তরের জুনিয়র কেমিস্ট মোহাম্মদ ছানোয়ার হোসেন বাদী হয়ে এ মামলাটি দায়ের করেন।

এ বিষয়ে জানতে চাইলে পরিবেশ অধিদপ্তর, চট্টগ্রাম (মহানগর)’র পরিচালক মোহাম্মদ নূরুল্লাহ নূরী জানান, ২৭ সেপ্টেম্বর পরিবেশ অধিদপ্ত’র উপ পরিচালক মিয়া মাহমুদুল হক, জুনিয়র কেমিস্ট মোহাম্মদ ছানোয়ার হোসেন ও পরিদর্শক মো. সাখাওয়াত হোসাইনের নেতৃত্বে নাগিন পাহাড়ে এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করে হয়েছিলো।

এ সময় ১০ ব্যক্তিকে ২৯ সেপ্টেম্বর কার্যালয়ে শুনানিতে হাজির হওয়ার জন্য নোটিশ প্রদান করা হয়েছিলো ।কিন্তু তাঁরা শুনানিতে হাজির না হয়ে উল্টো পাহাড় কর্তন করে স্থাপনা নির্মাণ ও প্লট তৈরি করতেই থাকে। এ অপরাধে তাদের বিরুদ্ধে বায়েজিদ থানায় মামলা দায়ের করা হয়েছে।

এর আগে, নাগিন পাহাড় কর্তনের দায়ে গত ২৬ সেপ্টেম্বর ১৬ ব্যক্তির বিরুদ্ধে ৩২ লাখ ৩০ হাজার টাকা জরিমানা আরোপ করেছিলো পরিবেশ অধিদপ্তর ।