মামলার নথি থেকে ‘চেক চুরি’ করা সেই আইনজীবী আওরঙ্গজেব বরখাস্ত

আইন আদালত ডেস্ক :

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতি থেকে সাময়িক বরখাস্ত ‘চেক চুরি’ করা হয়েছে আইনজীবী জোবায়ের মোহাম্মদ আওরঙ্গজেবকে !

মঙ্গলবার (৫ অক্টোবর) সন্ধ্যায় আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট এনামুল হক এ তথ্য নিশ্চিত করেছেন।

যুগ্ম মহানগর দায়রা জজ ৫ম আদালতের নথি থেকে ২৭ কোটি ৯৭ লাখ ৮৮ হাজার ৭২ টাকার চেক চুরির ঘটনায় তাকে আইনজীবী সমিতি থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়। আইনজীবী ওরঙ্গজেবের বারের সনদ নম্বর-২০১২০৪৪২৪৮।

এ ব্যাপারে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট এনামুল হক জানান, নথি দেখার কথা বলে চেক চুরির ঘটনায় জোবায়ের মোহাম্মদ আওরঙ্গজেব নামের এক আইনজীবীর বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে জেলা আইনজীবী সমিতি। এসময় কার্যনির্বাহী বৈঠকে সমিতির সদস্য জোবায়ের মোহাম্মদ আওরঙ্গজেবকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

আমাদের সমিতির গঠনতন্ত্র অনুসারে সাময়িক বরখাস্ত করা হলেও সাধারণ সভায় অনুমোদন নিতে হয়। সাধারণ সভায় অনুমোদন হওয়ার পরে তা কার্যকর হবে। সমিতি থেকে জোবায়ের মোহাম্মদ আওরঙ্গজেবের ‘লিন’ স্থগিত রাখা হয়েছে।

উল্লেখ্য, একটি শিল্প প্রতিষ্ঠানের বিরুদ্ধে চেক প্রতারণার মামলা করেছিলেন এক ব্যক্তি। এজন্য জমা দেয়া হয় প্রায় ২৮ কোটি টাকার একটি চেক। কিন্তু মামলার নথি দেখার নামে সেটি গায়েব করে দেন এক আইনজীবী। ঘটনাটি ঘটে চট্টগ্রামের আদালতে। তবে নানামুখী তৎপরতায় কয়েকঘণ্টার মধ্যে সেটি উদ্ধার হয়। এ ঘটনায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে আদালত অঙ্গণে।

অভিযুক্ত আইনজীবীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে চিঠি দিয়েছেন, মহানগর দায়রা জজ।চট্টগ্রামের যুগ্ম মহানগর দায়রা জজ পঞ্চম আদালত থেকে প্রায় ২৮ কোটি টাকার চেকটি চুরি হয় গত বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) বিকেলে।

যেটি এসএ অয়েল রিফাইনারি নামে শিল্প প্রতিষ্ঠানের বিরুদ্ধে দায়ের হওয়া চেক প্রতারণার মামলার প্রমাণ হিসেবে জমা দেন বাদী।