স্বাধীনতা রক্ষায় আইনজীবীদের কাজ করার আহবান করলেন সিটি মেয়র

নিজস্ব প্রতিবেদক:

মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে চট্টগ্রাম জেলা পিপি কার্যালয়ের উদ্যোগে জেলা জজ মিলনায়তনে এক আলোচনা সভা ও সদ্য নিয়োগপ্রাপ্ত সরকারী আইনজীবীদের ব্লেজার প্রদান অনুষ্ঠিত হয় ।

১৪ মার্চ (মঙ্গলবার) জেলা পিপি অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরীর সভাপতিত্বে এ আলোচনা সভাটি পরিচালিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-চট্টগ্রামের সিনিয়র জেলা ও দায়রা জজ ড. আজিজ আহমেদ ভূঁঞা ও চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত বেগম কামরুন নাহার রুমি।

সভায় বক্তব্য রাখেন জেলা পিপি নজমুল আহসান খান আলমগীর, মহানগর পিপি আব্দুর রশীদ প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী বলেন, বাঙ্গালী জাতি বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণে উজ্জীবিত হয়ে মহান মুক্তিযুদ্ধে জীবনকে তুচ্ছ করে ঝাঁপিয়ে পড়ে। দেশমাতৃকাকে স্বাধীন করার জন্য বুলেটের সামনে এ জাতি বুক পেতে দিয়েছে, এই জাতি রক্তের বিনিময় স্বাধীনতা অর্জন করেছে। আজও অনেকে দিবাস্বপ্ন দেখে পাকিস্তানী চিন্তা চেতনা লালন করেন, দেশের অস্তিত্ব স্বাধীনতা এবং বর্তমান সরকারের গণতান্ত্রিক পরিবেশকে ধ্বংস করার জন্য জঙ্গিবাদকে লালন করছে। মানুষের ধর্মীয় চেতনাকে উস্কানি দিয়ে উন্মাদনা সৃষ্টি করার সকল ষড়যন্ত্র কে দাঁত ভাঙ্গা জবাব দেয়া হবে। দেশের স্বাধীনতা রক্ষায় আইনজীবীদের কাজ করতে হবে।

“ষড়যন্ত্র-চক্রান্ত করে আসন্ন জাতীয়সংসদ নির্বাচনী পরিবেশকে বানচাল করা যাবেনা। দেশের মানুষ সংবিধান রক্ষায়জাতীয়সংসদ নির্বাচনে অংশগ্রহণ করবে। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে নৌকার বিজয়কে সুনিশ্চিত করবার জন্য সকলকে ঐক্যবদ্ধ থাকার আহবন জানান তিনি।

“বিশেষ অতিথি জেলা জজ ড. আজিজ আহমেদ ভূঁঞা বলেন, আইনের শাসন ও ন্যায় বিচার রক্ষায় আমরা কাজ করছি এবং বিচার বিভাগ সম্প‚র্ণ স্বাধীন। স্বাধীনতার এই মাসে আবারও আমাদের শপথ নিতে হবে যে মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত স্বাধীনতা মূল্যবোধ আমরা অক্ষুন্ন রাখব।

সভাপতির ভাষণে জেলা পিপি অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী বলেন, স্বাধীনতা এবং সার্বভৌমত্বর প্রতি আঘাতের ষড়যন্ত্রের গন্ধ পাওয়া যাচ্ছে। ষড়যন্ত্র কারীদের রক্তচক্ষু উপড়ে ফেলার জন্য আমাদের কাজ করতে হবে, কোনো অবস্থায় বাঙ্গালী জাতির চেতনার পরিপন্থী কোনো শক্তিকে মাথা চারা দিয়ে দাড়াবার সুযোগ দেয়া হবেনা।

সভায় স্পেশাল পিপি এডভোকেট মেজবাহ উদ্দিন, অশোক দাশ, নজরুল ইসলাম সেন্টু, জিকু বড়ুয়া, খন্দকার আরিফ, আনোয়ার হোসেন আজাদসহ অতিরিক্ত পিপি, সহকারী পিপি ও বিজ্ঞ আইনজীবীগণ উপস্থিত ছিলেন।