২৪ ঘন্টার ব্যবধানে আবারো ভোজ্যতেল জব্দ কর্ণফুলী মার্কেটে : দেড় লাখের বেশি জরিমানা

নিজস্ব প্রতিবেদক :

চব্বিশ ঘণ্টা পেরোতে না পেরোতেই আবারো দুটি দোকানের গুদাম থেকে ২ হাজার লিটার সয়াবিন তেল উদ্ধার করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

শনিবার (১৪ মে) ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. দিদার হোসেনের নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

এসময় জামাল এন্টার প্রাইজ ও হোসেন এন্টার প্রাইজকে অধিক মুনাফার আশায় করা অপরাধের মাশুল হিসেবে ভোক্তা অধিকারও করেছে দেড় লাখ টাকাও বেশি জরিমানা।

চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. দিদার হোসেন বলেন, শুক্রবারের অভিযানের পর কর্ণফুলী মার্কেটে আজ শনিবারও অভিযান পরিচালনা করা হয় এই মার্কেটে। সেখানে জামাল এন্টারপ্রাইজের দুটা গোডাউনে ১৭শ’ লিটার ও হোসেন এন্টারপ্রাই একটা গোডাউন থেকে প্রায় ৩শ’ লিটার করে মোট দুই হাজার লিটার সয়াবিন তেল উদ্ধার করা হয়েছে। তেল মজুদ করায় জামাল এন্টারপ্রাইজকে ১ লাখ ৫০ হাজার ও হোসেন এন্টারপ্রাইজকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

পাশাপাশি তেলগুলো আমরা আগের দামে সাধারণ মানুষের কাছে বিক্রির ব্যবস্থা করেছেন বলেও যোগ করেন তিনি।

উল্লেখ যে, এর আগে শুক্রবার (১৩ মে) দুপুরে চৌমুহনীর কর্ণফুলী মার্কেটে অভিযান চালিয়ে মজুমদার স্টোর ও রশিদ এন্ড ব্রাদার্সের গোডাউন থেকে ২৫.০০০ লিটার ভোজ্যতেল উদ্ধার করা হয়। মজুমদার স্টোরে ২২শ লিটার তেল পাওয়ায় দোকানীকে ২ লাখ টাকা ও রশিদ এন্ড ব্রাদার্সে ৩শ লিটার তেল পাওয়ায় দোকানদারকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।