চট্টগ্রামে শেখ রাসেল মহানগরী স্কুল ফুটবল টুর্নামেন্টের শুভ সূচনা

নগর প্রতিবেদক :

চট্টগ্রাম মহানগরী ক্রীড়া সংস্থার উদ্যোগে শুরু হয়েছে শেখ রাসেল মহানগরী স্কুল ফুটবল টুর্নামেন্ট ২০২১ ।

৬ অক্টোবর, বুধবার বিকাল সাড়ে ৩টায় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ লাইন্স মাঠে টুর্নামেন্টের উদ্বোধন ঘোষণা করেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র এম রেজাউল করিম চৌধুরী।

মহানগরীতে অবস্থানরত স্কুলসমূহ থেকে বাছাইকৃত সেরা ৩২টি স্কুল টীম এই টুর্নামেন্টে অংশগ্রহণ করছে।

উদ্বোধনী ম্যাচে নাসিরাবাদ সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের সাথে খেলা হয় সেন্ট্রাল পাবলিক স্কুল। অপর ম্যাচ দামপাড়া পিওএম মাঠে দিলোয়ারা জাহান মেমোরিয়াল স্কুল এন্ড কলেজের মুখোমুখি হন খান সাহেব আব্দুল হাকিম উচ্চ বিদ্যালয়।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার সালেহ মোহাম্মদ তানভীরের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সাইফ পাওয়ারটেক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক তরফদার মো. রুহুল আমিন।

উদ্বোধনী বক্তব্য রাখেন সিএমপির উপ-পুলিশ কমিশনার (বন্দর) মেহেদী হাসান। এছাড়াও সভাপতির বক্তব্যে পুলিশ কমিশনার সালেহ মেহাম্মদ তানভীর বলেন, দীর্ঘদিন পর মনে হচ্ছে মাঠ প্রাণ ফিরে পেয়েছে। কিশোরদের কলকাকলি কিচিরমিচির শব্দে মাঠটি এখন মুখরিত হয়ে উঠেছে।

এ সময় সিটি মেয়র এম রেজাউল করিম চৌধুরী বলেন, আমাদের সন্তানদের মধ্যে যে উৎসাহ দেখতে পাচ্ছি তার জন্য আয়োজন কমিটিকে ধন্যবাদ। এই আয়োজন যেকোনো লোককে বিমোহিত করবে। হরেক রকমের জার্সি পরে ক্ষুদে প্রতিযোগিরা প্রতিযোগিতার প্রস্তুতি নিচ্ছে। এখান থেকেই জাতীয় খেলোয়াড় উঠে আসবে।’

তিনি আরও বলেন, ‘এই আয়োজনের মাধ্যমে শত শত রাসেল জন্ম নিবে। তারা এই দেশকে সোনার দেশ, ত্যাগের দেশ হিসেবে প্রতিষ্ঠিত করবে।’

চারটি ভেন্যুতে পুরো টুর্নামেন্টের ৬৪টি ম্যাচ অনুষ্ঠিত হবে। আগামী ১৮ অক্টোবর শেখ রাসেলের জন্মবার্ষিকীতে এই টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত হবে।