ইপিজেডে লরির চাপায় পিতাপুত্র নিহত, রিক্সা থেকে ছিটকে পড়ে বেঁচে গেছেন মা ও আরেক সন্তান

নিজস্ব প্রতিবেদক :

চট্টগ্রামের ইপিজেড এলাকায় এক ঘাতক লরিচাপায় বাবা-ছেলে নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও দুইজন। তবে এ দূর্ঘটনায় রিক্সা থেকে ছিটকে পড়ে বেঁচে গেছেন মা ও তাদের অপর ছেলে সন্তান।

শনিবার (৯ এপ্রিল) সকালে বন্দরটিলার শাহপ্লাজার সামনে এই মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটে। 

নিহতরা হলেন- আবু সালেহ (৩৮) ও তাঁর ছেলে আবদুল মোমিন (৫)। এ ঘটনায় আবু সালেহ স্ত্রী, আরেক ছেলে এবং রিকশাচালক আহত হয়েছে। আহত অপর ছেলের নাম মাহিত (৪)। তাদের হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।তারা বন্দরটিলার আকমল আলী রোডে থাকেন বলে জানা গেছে। আবু সালেহ ইপিজেডের এইচকেডি গার্মেন্টসে চাকরি করতেন।

আহতদের সঙ্গে কথা বলে জানা গেছে, ঈদ শপিং করতে তাঁরা রিকশা নিয়ে ইপিজেডের পাশাপাশি মার্কেটে যাচ্ছিলেন। কিন্তু ঘাতক লরি সবকিছু শেষ করে দিয়েছে।

ওই এলাকার প্রত্যক্ষদর্শীরা জানান, কাটগড় থেকে আসার সময় একটি লরিগাড়ি রিক্সাকে প্রথমে ধাক্কা পরে চাপা দেয়। এতে রিক্সায় থাকা বাবা ও ছেলে ঘটনাস্থলে নিহত হন। তবে রিক্সা থেকে ছিটকে পড়ে বেঁচে গেছেন মা ও তাদের আরেক সন্তান।

ইপিজেড থানার উপ-পরিদর্শক (এসআই) আবু সাঈদ বলেন, পতেঙ্গা স্টিল মিল থেকে কেনাকাটা করতে স্ত্রী ও দুই শিশু সন্তান নিয়ে রিকশা যোগে বে শপিং সেন্টারে যাচ্ছিলেন আবু সালেহ। এ সময় তাদের রিকশা বন্দরটিলায় পৌঁছলে পিছন থেকে একটি কন্টেইনারবাহী লরি রিকশাটিকে চাপা দেয়, এতে রিকশাটি দুমড়ে-মুছড়ে যায় এবং ঘটনাস্থলেই দুইজন নিহত ও তিনজন আহত হন।

স্থানীয় জনতা লরিচালিত কভার্ডভ্যানটি ভাঙচুর করে এবং যানচলাচল বন্ধ করে দেয়। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। লরির চালক ও গাড়িটি আটক করা হয়েছে।