কবি গোলাম মাওলা জসিমের “আমার বন্ধু বঙ্গবন্ধু ” বই বিতরণ

নিজস্ব প্রতিবেদক :

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী ও কর্ম সম্পর্কে মুজিববর্ষে ছোট্ট সোনামনিদের ছন্দে ছন্দে গল্প জানাতে দুই বাংলার জনপ্রিয় কবি গোলাম মাওলা জসিমের ‘আমার বন্ধু বঙ্গবন্ধু ‘ কবিতার বই বিতরণ করা হয়েছে।

সম্প্রতি নগরীর মোমিন রোডস্থ চট্টগ্রাম একাডেমিতে ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস পালন উপলক্ষে মুক্তধ্বনি আবৃত্তি সংসদের বঙ্গবন্ধুকে নিবেদিত স্মরণ অনুষ্ঠান ‘এ লাশ আমরা রাখবো কোথায়’ শীর্ষক কবিতা পাঠ ও আবৃত্তি সন্ধ্যার আয়োজন করা হয়।

এ সময় আগত অতিথিদের মাঝে বই বিতরণ কালে কবি গোলাম মাওলা জসিম বলেন,হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনকর্ম ছন্দে ছন্দে শিশুদের জানাতে তার এই প্রয়াস।

শিশুরা যাতে বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে বেড়ে উঠতে পারে। বঙ্গবন্ধু সম্পর্কে পরবর্তী প্রজন্মের জানার আগ্রহ আরো বৃদ্ধিতে এই প্রয়াস জানান তিনি।

বইটি হাতে পেয়ে বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের নির্বাহী সদস্য ও সম্মিলিত আবৃত্তি জোট চট্টগ্রামের সভাপতি হাসান জাহাঙ্গীর এবং মুক্তধ্বনি আবৃত্তি সংসদের সভাপতি ও বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের নির্বাহী সদস্য মোঃ মছরুর হোসেন সহ আগত অতিথিরা বইটির মাধ্যমে শিশু কিশোরদের মাঝে বঙ্গবন্ধুকে জানার আগ্রহ আরো বৃদ্ধি পাবে বলে জানান।