খুলশী মার্টে শুরু হয়েছে ৫ দিনব্যাপী ফিশ ফেস্টিভ্যাল: চলবে ৩ অক্টোবর পর্যন্ত

নগর প্রতিবেদক:

বিখ্যাত কাপ্তাই লেক ও সাগরের বিভিন্ন প্রজাতির মাছ নিয়ে চট্টগ্রামের প্রথম আন্তর্জাতিক মানের সুপার চেইন স্টোর খুলশী মার্টে উদ্যোগে আজ বুধবার ২৯ সেপ্টেম্বর থেকে শুরু হয়েছে ৫ দিনব্যাপী ফিশ ফেস্টিভ্যাল। এ মাছ উৎসবের বিশেষ আকর্ষণ হলো আগত দর্শনার্থীদের জন্য তরতাজা মাছের বারবিকিউ খাওয়ার সুযোগ ।

বু্ধবার (২৯ সেপ্টেম্বর) সকাল ১১টায় থেকে শুরু হওয়া এ ফিশ ফেস্টিভ্যাল চলবে আগামী ৩ অক্টোবর পযন্ত। প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৮ টা পর্যন্ত মেলা উপলক্ষে চালু থাকবে বারবিকিউ।

ফিশ ফেস্টিভ্যালে প্রথম দিনে ভিন্ন সাজে সুসজ্জিত করা হয় খুলশী মার্টকে। সুপার শপটির সামনের অংশে সারিবদ্ধভাবে সাজানো হয়েছে মিঠা পানি ও সামুদ্রিক মাছের সারি। সেখানে মিলছে ছোট, মাঝারি ও বড় আকৃতির প্রায় এক’শ প্রজাতির মাছ। পাশেই ব্যবস্থা রাখা হয়েছে তরতাজা মাছ কিনে বারবিকিউ করে খাওয়ার।

খুলশী মার্টের উদ্যোগে আয়োজিত এই ফিশ ফেস্টিভ্যালের প্রথম দিনে দর্শনার্থীর ব্যাপক আগ্রহ দেখা গেছে। বিভিন্ন প্রজাতির তরতাজা মাছ দেখে তারা কেউ কিনছেন মাছ। আবার কেউ মুঠোফোনে তুলছেন ছবিও।এসময় কথা হয় বেশ কয়েকজন দর্শনার্থীর সাথে।

তারা বলেন, খুলশী মার্টে সবসময় উৎসব মুখর একটি পরিবেশ থাকে। প্রত্যেক মাসে কোন না কোন আয়োজন থাকে। কিন্ত এবারের ফিশ ফেস্টিভ্যাল একদমই ভিন্ন। এই মেলায় এসে বিভিন্ন প্রজাতির ছোট বড় টাটকা মাছ দেখে ভালো লাগছে।

খুলশী মার্টের ব্যবস্থাপক জামাল উদ্দিন বলেন, খুলশী মার্ট প্রতিষ্ঠার শুরু থেকেই আন্তর্জাতিক মানের গ্রাহক সেবা দিয়ে আসছে। আমরা প্রতিনিয়ত চেষ্টা করি কাস্টমারদের সবচেয়ে সেরা পণ্য তুলে দিতে। সেইসাথে ক্রেতাদের বিনোদন বা আগ্রহের জন্য প্রতি মাসেই কোন না কোন আয়োজন রাখি । কিন্ত গত দেড় বছর করোনা মহামারির কারণে সব কিছুই স্থবির ছিলো। আমাদের ক্রেতারও দীর্ঘদিন গৃহবন্দী থেকে মানসিকভাবে অনেকটা পিছিয়ে পড়েছে। সে বিষয়টি মাথায় রেখে আমরা এই ফিশ ফেস্টিভ্যালের আয়োজন করেছি।

এ সময় তিনি আরো বলেন, দেশের সুপার শপে ফিশ ফেস্টিভ্যাল একদম ভিন্ন আর নতুন আয়োজন এটি। মূলত আমাদের চেয়ারম্যান সরফরাজ স্যারের পরিকল্পনায় এই ফেস্টিভ্যাল । এই ফিশ ফেস্টিভ্যালে আমরা কাপ্তাই লেকসহ মিঠা পানি ও সামুদ্রিক প্রায় একশ প্রজাতির মাছ রেখেছি। সাথে রাখা হয়েছে তাজা মাছ তাৎক্ষণিক বারবিকিউ করে খাওয়ার সুযোগ। আমরা আশা করছি সকল ক্রেতারা এই ফিশ ফেস্টিভ্যাল খুব উপভোগ করবে।