চট্টগ্রামে শুক্রবার আসবে ২ লাখ ৬৬ হাজার ৪০০ ডোজ টিকা

চট্টগ্রামে আরও ২ লাখ ৬৬ হাজার ৪০০ ডোজ ভ্যাকসিন আসবে শুক্রবার সকালে।

এসব ভ্যাকসিন জেলা সিভিল সার্জন কার্যালয়ে এসে পৌঁছাবে শুক্রবার, বৃহস্পতিবার সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেছেন চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি।

সূত্রে জানা যায়, তিন ধরনের ভ্যাকসিন পাঠানো হচ্ছে এবার। যাতে দ্বিতীয় ডোজের জন্য ব্যবহৃত এস্টাজেনেকা ও নগরের ওয়ার্ডে গণটিকা প্রদানে মডার্না আর উপজেলার ইউনিয়ন পর্যায়ের জন্য সিনোফার্মের পাঠানো হচ্ছে।

যা বৃহস্পতিবার মধ্যরাতে গাজীপুরের সেন্ট্রাল ওয়্যারহাউজ থেকে বেক্সিমকো ফার্মাসিটিক্যাল লিমিটেডের নিজস্ব পরিবহন ব্যবস্থায় জেলা ইপিআই স্টোরে পৌঁছাবে।

এরমধ্যে ২৭ কার্টুনে এস্টাজেনেকার ১ লাখ ৮ হাজার, সিনোফার্মের ১৫০ কার্টুনে ১ লাখ ২০ হাজার ডোজ, ৩২ কার্টুনে মডার্নার ৩৮ হাজার ৪০০ ডোজ ভ্যাকসিন পাঠানো হচ্ছে। জেলা সিভিল সার্জন ডা সেখ ফজলে রাব্বি বলেন, শনিবার মধ্যরাতে গাজীপুর থেকে রওনা হবে ভ্যাকসিন বহনকারী গাড়ি।

যা শুক্রবার ভোরে চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ে এসে পৌঁছাবে। এসব ভ্যাকসিন সিভিল সার্জন কার্যালয়ের সেন্ট্রাল কোল্ড স্টোরে সংরক্ষণ করা হবে। যা পরবর্তীতে টিকাকেন্দ্রে চাহিদা অনুযায়ী পৌঁছানো হবে। ইতোমধ্যে ভ্যাকসিন গ্রহণের জন্য ৬ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।