চেরাগি পাহাড়ের ইভান হত্যাকাণ্ডের প্রধান আসামি সৌরভ লোহাগাড়া থেকে গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক :

চট্টগ্রামের জামালখানের চেরাগি পাহাড় মোড়ের আজাদী গলিতে সংঘটিত ছাত্রলীগ নেতা আসকার বিন তারেক প্রকাশ ইভান হত্যা মামলার প্রধান আসামি সৌরভ দাশকে (১৭) গ্রেপ্তার করেছে কোতোয়ালী থানা পুলিশ।

মঙ্গলবার (১০ মে) ভোর ৬টার দিকে লোহাগড়ার উত্তর আমিরাবাদের মজুমদার পাড়া থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারের পর ৫ দিনের রিমান্ড চেয়ে তাকে আদালতে প্রেরণ করা হয়েছে। এর আগে এ হত্যাকাণ্ডের সাথে জড়িত আরও দুই আসামিকে গ্রেপ্তার করা হয়েছিল।

গ্রেপ্তার সৌরভ নগরের রাজাপুকুর লেইনের শাহনেওয়াজ এর বিল্ডিং-এর কৃষ্ণ দাসের ছেলে।

নগরীর কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবীর বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সৌরভ দাশ ইভান হত্যাকাণ্ডের প্রধান আসামি। মঙ্গলবার ভোর ৬টার সময় তাকে গ্রেপ্তার করা হয়। এ নিয়ে এ হত্যাকাণ্ডের সাথে জড়িত তিন জনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকি আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

উল্লেখ্য যে গত এপ্রিলের ২২ তারিখ ইফতারের পর নগরের আন্দরকিল্লা মোড়ে ছাত্রলীগের সাব্বির ও সৈকত গ্রুপের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। পরে তা মিটমাট হলেও ওইদিন রাত নয়টার দিকে আবার চেরাগী পাহাড় মোড়ে উভয় গ্রুপ জড়ো হলে সংঘর্ষ বাঁধে। এতে আসকার বিন তারেক ছুরিকাঘাতে নিহত হয়। পরদিন তার বাবা সৈয়দ মোহাম্মদ তারেক বাদী হয়ে ৮ জনকে আসামি করে কোতোয়ালী থানায় হত্যা মামলা দায়ের করেন।

শুক্রবার (২৩ এপ্রিল) রাত আড়াইটার দিকে পাথরাঘাটা এলাকা থেকে গ্রেপ্তার করা হয় মামলার ১ নম্বর আসামি শোভন দেব। পরে বুধবার (২৭ এপ্রিল) রাত ১০টার দিকে আরেক আসামি প্রিয়ম বিশ্বাসকে সিআরবি সাত রাস্তার মাথা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।