জনভোগান্তি সৃষ্টি না করে কর আদায়ে স্বচ্ছতা চান চসিক মেয়র

নিজস্ব প্রতিবেদক:

বাড়তি কর নির্ধারণ করে জনভোগান্তি সৃষ্টির পরিবর্তে স্বচ্ছতার মাধ্যমে কর আদায় বৃদ্ধি করতে চান চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র (প্রতিমন্ত্রী) বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী৷

বুধবার (৫ এপ্রিল) এক ঝটিকা সফরে মেয়র নিউ মার্কেটস্থ ৪ নং ট্যাক্স সার্কেল কার্যালয় পরিদর্শনে গিয়ে মেয়র এ মন্তব্য করেন।

সিটি মেয়র বলেন, জনভোগান্তি হ্রাসে আমার কৌশল হলো হোল্ডিং নাম্বারের সংখ্যা বাড়াতে হবে আর কারো নামে অতিরিক্ত ট্যাক্স বসানো হলে তা আপিল বোর্ডের মাধ্যমে কমিয়ে দিতে হবে। যারা বহুতল বাড়ি করেও গৃহকর দিচ্ছেনা তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিব।

মেয়র বলেন, “তদারকির অভাবে ট্রেড লাইসেন্স ছাড়া অনেকে ব্যবসা করছে। কর আদায় কর্মকর্তাদের অবহেলাতে এই চর্চা চট্টগ্রামের অনেক এলাকায় ব্যাপকভাবে দেখা যাচ্ছে। অনেক কর্মচারী যথাসময়ে উপস্থিত থাকেন না যা শৃঙ্খলা বিরোধী এবং শাস্তিযোগ্য অপরাধ। চট্টগ্রাম সিটি কর্পোরেশনকে আয় করে ব্যয় করতে হয় তাই চট্টগ্রামের উন্নয়ন কার্যক্রম চলমান রাখতে কর আদায় বাড়াতে হবে।”

এ সময় উপস্থিত ছিলেন কাউন্সিলর আবদুস সালাম মাসুম, গাজী মোঃ শফিউল আজিম, কর কর্মকর্তা নুরুল আলম, উপ-কর কর্মকর্তা বিপ্লব কুমার চৌধুরী, সাইফুল আলম, তুষার দাশ সহ আরো অনেকে।