নগরীর সদরঘাটে ৩৭ লক্ষ টাকার অবৈধ জর্দা পিকআপসহ জব্দ

নিজস্ব প্রতিবেদক :

মানবদেহের জন্য ক্ষতিকর প্রায় ৫৪৬ কেজি ওজনের একটি জর্দার চালান আটক করেছে চট্টগ্রাম কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট।

সোমবার (২৩ আগস্ট) দুপুরে চালানটি নগরের সদরঘাট সিটি কলেজ এলাকা থেকে কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট সদরঘাট শাখার টহল টিম জব্দ করে।

ভ্যাট, সম্পূরক শুল্কসহ যার আনুমানিক মূল্য প্রায় ৩৭ লক্ষ টাকা। কে বা কারা এ চালান এনেছে তা খতিয়ে দেখছে কর্তৃপক্ষ।চ

চট্টগ্রাম কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট সূত্রে জানা গেছে, ঢাকা থেকে চট্টগ্রামে মিনি ট্রাকে করে জর্দার চালানটি আনা হয়েছিল। চালানটি নগরের সদরঘাট সিটি কলেজ এলাকায় আসলে কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট সদরঘাট শাখার টহল টিমের অভিযান দেখে মিনি ট্রাকটি রেখে চালক ও তার সহযোগী পালিয়ে যায়। পরে সন্দেহ হলে গাড়িটি তল্লাশি করে বিপুল পরিমাণে জর্দা পাওয়া যায়। এছাড়া চালানটির ভ্যাট প্রদান সংক্রান্ত কোন বৈধ কাগজপত্র পাওয়া যায়নি বলে জানান তারা।

চট্টগ্রাম ভ্যাট কমিশনার আকবর হোসেন বলেন, মানবদেহের জন্য ক্ষতিকর এমন একটি জর্দার চালান আটক করা হয়েছে। গাড়িতে প্রায় ৫৪৬ কেজি ওজনের বিভিন্ন ব্র্যান্ডের জর্দা ছিল। এখানে প্রায় ১৭ লাখ টাকার ভ্যাট ও সম্পূরক শুল্ক ফাঁকি দিতে চেয়েছিল। শুল্কসহ চালানটির মূল্য ৩৭ লাখ ১২ হাজার টাকা। তবে কে বা কারা এ চালানটি এনেছে তা এখনো জানা যায়নি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। চালানটি সদরঘাট সার্কেলের ভ্যাট কার্যালয়ে রাখা হয়েছে আপাতত খতিয়ে দেখে ব্যবস্থা নেয়া হবে।