নববর্ষ মানেই ভরপুর বাঙালিয়ানা : সিএমপি কমিশনার কৃষ্ণপদ রায়

নিজস্ব প্রতিবেদক:

নতুন বাংলা বছরের প্রথম দিনে মঙ্গল শোভাযাত্রার মধ্যদিয়ে শুরু আর উপলব্ধি’র পরিবার বঞ্চিত শিশুদের সাথে ইফতারে অংশগ্রহণের মাধ্যমে সমাপ্তি হয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার পহেলা বৈশাখের নববর্ষ উদযাপন।

নববর্ষ মানেই ভরপুর বাঙালিয়ানা বলে এসময় মন্তব্য করেছেন পুলিশ কমিশনার কৃষ্ণপদ রায়।

নগরীর কোতোয়ালি থানাধীন ফিরিঙ্গি বাজারে বেসরকারি প্রতিষ্ঠান ‘উপলব্ধি’র পরিবার বঞ্চিত শিশুদের সাথে ইফতার আয়োজনে অংশগ্রহণ করে সিএমপি কমিশনার কৃষ্ণ পদ রায় এ মন্তব্য করেন।

সিএমপি পুলিশ কমিশনার কৃষ্ণপদ রায় বলেন, শাড়ি-পাঞ্জাবির বনে-দিয়ানা আর উৎসব আয়োজনের জমজমাট মেল-বন্ধন এই পহেলা বৈশাখ। রাজধানীর রমনা বটমূল কিংবা বন্দর নগরীর সিআরবি’র শিরীষতলা বলি না কেন- গান বাজনা আর রঙে-সঙে উজ্জ্বল এই পহেলা বৈশাখ। ঐতিহ্যে রয়েছে মেলা, নাগরদোলা, চৈত্র সংক্রান্তির উৎসব আর সঙ্গে দোসর ‘চৈত্র-বিক্রয় উৎসব’! সবকিছু মিলিয়ে বাঙালির ১লা বৈশাখ ‘একলা’ না হয়ে সকলে মিলে বাঙালির সার্বজনীন প্রাণের উৎসব হোক সব সময়, বেশি করে সেটাই কামনা করি।

তিনি বলেন, আমাদের সকল নিমেষে নয়নে-বচনে, সকল কর্মে, সকল মননে, সকল হৃদয়তন্ত্রে বাজুক মঙ্গল বারতা। সর্বাঙ্গীণ কল্যাণ হোক বিশ্ব চরা-চরের।

এ সময় নতুন বছরে রবির প্রথম কিরণ মঙ্গল-দীপ্তি ছড়ানোর সাথে সাথেই বর্ণিল শোভাযাত্রায় সিএমপি পুলিশ কমিশনার কৃষ্ণপদ রায় সহ স্বাগত জানিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ।

বিকেলে রোটারি ক্লাব অব চিটাগাং ইস্ট আয়োজিত ‘উপলব্ধি’ এর শিশুদের সাথে এই ইফতার আয়োজনে সিএমপি কমিশনার’র সাথে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) এম এ মাসুদ; রোটারি ক্লাব অব চিটাগাং ইস্ট এবং উপলব্ধির কর্মকর্তা বৃন্দরা।