পাথরঘাটায় আওয়ামী নেতা ইমনের উপর পরিকল্পিত সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক :

৩৪নং পাথরঘাটা ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক ও সিটি কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি আনিসুর রহমান ইমন এর উপর পরিকল্পিত ন্যক্কারজনক সন্ত্রাসী হামলার প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন করেছে ওই ওয়ার্ডের আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ সহ এর বিভিন্ন অঙ্গ সংগঠন।

শনিবার (৯ এপ্রিল) বিকেলে পাথরঘাটাস্থ গির্জা স্কুলের সামনে এ প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

পরে মানববন্ধনটি পাথরঘাটা ওয়ার্ডের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ফিশারি ঘাট এলাকায় গিয়ে শেষ হয়।

এ সময় বক্তারা বলেন, আনিসুর রহমান ইমনের রাজনৈতিক জীবন পর্যালোচনা করলেই তিনি কতটা সৎ তা নিঃসন্দেহে দেখা যায়। এলাকায় বিভিন্ন চাঁদাবাজি সন্ত্রাসী বিরুদ্ধে কথা বলে আনিসুর রহমান ইমন আজ রাজনৈতিক প্রতিহিংসার কারণে এই পরিকল্পিত হত্যাকাণ্ডের চেষ্টায় শিকার হতে বসেছিল। এ সময় মানববন্ধন থেকে এই ন্যাক্কারজনক ঘটনা তীব্র নিন্দা জানানো হয় এবং প্রশাসনের যথাযথ তদন্তের মধ্য দিয়ে হত্যাচেষ্টা কারি মোহাম্মদ আসিফ হায়দারসহ অন্যান্য যাদের আসামি করা হয়েছে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করা হয়। সেই সাথে এই মামলার অধিকতর তদন্তের কোথাও বলা হয় মানববন্ধন থেকে।

এসময় মানববন্ধনে উপস্থিত ছিলেন ওয়ার্ড কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, আওয়ামী লীগের সহ-সভাপতি মশিউর রহমান, ওয়ার্ড আহবায়ক আফসার উদ্দিন চৌধুরী, যুগ্ন আহবায়ক ফজলে আজিজ বকুল, আশফাক আহমেদ, ওয়ার্ড যুবলীগ সভাপতি ছদরুল হুদা, মেরিন পার্টস মালিক সমিতির সভাপতি শামসুল আলম জগলু সহ চাক্তাই শ্রমিক কল্যাণ সমিতি নেতৃবৃন্দ ও মহিলা নাগরিক সমাজ।

এর আগে নগরের পাথরঘাটা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক আনিসুর রহমান ইমনকে প্রকাশ্যে কুপিয়ে হত্যাচেষ্টা মামলার প্রধান আসামি মো.আসিফ হায়দারকে (৩২) গ্রেফতার করেছে র‌্যাব।

উল্লেখ্য, গত ২ এপ্রিল কোতয়ালী থানাধীন পাথরঘাটা এলাকার ইকবাল রোডে জামান গার্মেন্টসের সামনে আনিসুর রহমান ইমন এবং তার ছোট ভাই আমিনুর রহমান সায়েম হেঁটে যাওয়ার সময় পূর্ব শত্রুতার জেরে ইমনকে মারধর শুরু করেন আসিফ সহ কয়েকজন।এ সময় ইমন রাস্তা ওপর লুটিয়ে পরলে ধারালো অস্ত্র দিয়ে তাকে কুপিয়ে জখম করা হয়। ইমনের কাছে থাকা নগদ ২৫ হাজার টাকা এবং গলায় থাকা ১ ভরি ওজনের একটি স্বর্ণের চেইন ছিনিয়ে নেওয়া হয়।পরবর্তীতে ইমনের ভাই ও আশপাশের লোকজনের সহায়তায় গুরুতর আহত অবস্থায় তাকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তিনি চিকিৎসাধীন রয়েছেন।

এ ঘটনায় গত ৩ এপ্রিল ইমনের ছোট ভাই আমিনুর রহমান সায়েম বাদি হয়ে কোতয়ালী থানায় ৩ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা ৫-৬ জনকে আসামি মামলা দায়ের করেন।