বলিখেলা ও বৈশাখী মেলাকে কেন্দ্র করে সিএমপি’র নিরাপত্তার নানা উদ্যোগ

নিজস্ব প্রতিবেদক:

জব্বারের বলিখেলা ও বৈশাখী মেলাকে কেন্দ্র করে নিরবিচ্ছিন্ন নিরাপত্তার প্রদানের জন্য নানা উদ্যোগ নিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।

এছাড়াও এবার মেলা উপলক্ষে থাকবে নিয়মিত দায়িত্বরত পুলিশ সদস্যের বাইরে অতিরিক্ত ফোর্স, গোয়েন্দা পুলিশ ও কাউন্টার টেরোরিজম ইউনিটের সদস্যরা।

রবিবার (২৪ এপ্রিল) বিকেলে নগরীর কোতোয়ালি থানায় সাংবাদিক সম্মেলনে সিএমপির উপ-কমিশনার (দক্ষিণ) জসিম উদ্দিন এসব তথ্য জানান উপস্থিত সাংবাদিকদের।

এ সাংবাদিক সম্মেলনে তিনি আরো জানান, এবারের মেলা উপলক্ষে ইতোমধ্যে কন্ট্রোল রুম খোলা হয়েছে। পুরো মেলা এলাকা সিসিটিভির আওতায় থাকবে নজরদারিতে। মেলাকে ঘিরে যাতে কোনো ধরণের চাঁদাবাজি না হয়, সেজন্য মেলা কমিটির সাথে সমন্বয় করে কাজ চালানো হচ্ছে।

এ সময় আরও বক্তব্য রাখেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও বৈশাখী মেলা কমিটির সহ-সভাপতি চৌধুরী ফরিদ, সিএমপির অতিরিক্ত উপ-কমিশনার (দক্ষিণ) আমিনুল ইসলাম, কোতোয়ালী জোনের সিনিয়র সহকারী কমিশনার মুজাহিদুল ইসলাম এবং কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির।

আরও উপস্থিত ছিলেন কোতোয়ালী থানার পরিদর্শক (তদন্ত) চৌধুরী রেজাউল করিম, পরিদর্শক (অপারেশন) রুবেল হাওলাদার ও কোতোয়ালী থানার পেট্রোল ইন্সপেক্টর শামসুদ্দিন সহ বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক মিডিয়া ও অনলাইন গণমাধ্যম কর্মীরা।

উল্লেখ্য, দীর্ঘ দুই বছর পর নগরীর লালদীঘির সড়কেই অনুষ্ঠিত হচ্ছে ঐতিহ্যবাহী আব্দুল জব্বারের বলীখেলার ১১৩ তম আসর। পাশাপাশি বসছে বৈশাখী মেলাও। বলীখেলা উপলক্ষে ইতোমধ্যে লালদীঘির জেলা পরিষদ চত্বরে প্রস্তুত করা হয়েছে জব্বারের বলী মঞ্চ। ২৪ এপ্রিল রবিবার থেকে শুরু হওয়া এই মেলা চলবে আগামী ২৬ এপ্রিল পর্যন্ত। ২৫ এপ্রিল বিকেল ৩ টা থেকে ৫টা পর্যন্ত হবে জব্বারের ঐতিয্যবাহী বলীখেলা।