ভোজ্যতেল মজুদে ছাড় দেয়া হবে না : পাহাড়তলী বাজারে ১৫ হাজার লিটার জব্দ

নিজস্ব প্রতিবেদক :

চট্টগ্রাম নগরীর কর্ণফুলী মার্কেটের পর এবার পাহাড়তলী বাজারের দোকানসহ আরো দুটি গুদামে ১৫ হাজার লিটার ভোজ্যতেল মজুদ অবস্থায় পেয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

সোমবার (৯ মে) সকাল সাড়ে ১১টায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মো. আনিছুর রহমান পরিচালিত অভিযানে এ ভোজ্য তেল জব্দ করা হয় ।

ভোজ্যতেল মজুদ করে রেখেছিল মেসার সিরাজ স্টোর নামের একটি প্রতিষ্ঠান। অভিযান চালিয়ে তেলগুলো জব্দ করে দোকান মালিক মো. সিরাজকে ১ লাখ ৭০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মো. আনিছুর রহমান বলেন, বাজার পরিস্থিতি অস্থিতিশীল করতে পাহাড়তলী বাজারের সিরাজ স্টোরের মালিক মো. সিরাজ নিজের দোকানের পাশাপাশি আরো দুটি গুদামে তেল মজুদ করে রেখেছিলেন। ভোজ্যতেল মজুদ করায় তাকে ভোক্তা অধিকার আইনে ১ লাখ ৭০ হাজার টাকা জরিমানা করেছি। পাশাপাশি জব্দকরা তেলগুলো সরকার নির্ধারিত দামে বিক্রি করার নির্দেশনা দেয়া হয়েছে। একটি কথা স্পষ্ট জেনে রাখুন ভোজ্য তেল মজুদ করলে ছাড় দেয়া হবে না।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক আনিছুর রহমান আরও বলেন, বর্তমানে মানুষ বোতলজাত সয়াবিন তেল কিনতে গিয়ে তেলই পাচ্ছেন না। এ ধরনের অভিযোগ আমাদের কাছে আসছে। আমাদের কাজ ভোক্তার অধিকার রক্ষা করা। তাই আমরা প্রতিদিন বিভিন্ন বাজারে অভিযান চালাচ্ছি এবং তেল মজুদের বিষয়টিও বারংবার প্রমাণিত হচ্ছে। আমরা এ ব্যাপারে আরো কঠোর হবো, আমাদের অভিযান আরো জোরদার করে চালানো হবে।

এর আগে রোববার (৮ মে) নগরের কর্ণফুলী মার্কেটের অভিযান চালিয়ে ১ হাজার ৫০ লিটারের বেশি মজুদ করা তেল উদ্ধার করেছিল ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এ ঘটনায় খাজা স্টোরকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।