যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি ২০ বছর পর বাকলিয়া থেকে গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক:

২০ বছর পলাতক থাকার পর অবশেষে ধরা পড়লেন কক্সবাজারের আক্তার হোসেন হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি ও শীর্ষ সন্ত্রাসী সলিম উল্লাহ ওরফে দুবাইয়া (৪০)।

বুধবার (১৩ এপ্রিল) রাতে চট্টগ্রাম মহানগরের বাকলিয়া থানাধীন রাজখালী এলাকায় আত্মগোপনে থাকা অবস্থায় তাকে গ্রেফতার করে র‌্যাব।গ্রেফতার সলিম উল্লাহ কক্সবাজার সদর থানাধীন আর্দশগ্রাম এলাকার মৃত আহমদ হোসেনের ছেলে।

র‌্যাব জানায়, ২০০২ সালে কক্সবাজার সদর থানাধীন লালপাড়া কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় রাত ৩টায় দুষ্কৃতিকারীদের গুলিতে নিহত হন আক্তার উদ্দিন। পরে এ ঘটনায় কক্সবাজার মডেল থানায় একটি হত্যা মামলা করা হয়।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার জানান, ঘটনার পর থেকে গ্রেফতার এড়াতে পলাতক ছিল সলিম উল্লাহ। গত ২০ বছর ধরে একাধিক স্থানে বাসা পরিবর্তন করে বসবাস করে। গ্রেফতারের পর সলিম উল্লাহ অকপটে স্বীকার করেছেন, আক্তার উদ্দিন হত্যার সঙ্গে সরাসরি সম্পৃক্ত ছিল।

তিনি আরও বলেন, ২০২২ সালের ১৩ জানুয়ারি কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালত এ মামলার রায় ঘোষণা করেন। রায়ে একজনকে মৃত্যুদণ্ড এবং চার জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়। এই মামলায় যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত হন সলিম উল্লাহ।