রবিউল আউয়ালকে স্বাগত জানিয়ে আনজুমানে রহমানিয়া মাজবান্ডারী ও মইনীয়া যুব ফোরাম র্যালী

নগর প্রতিবেদক :

রবিউল আউয়ালকে স্বাগত জানিয়ে আনজুমানে রহমানিয়া মাজবান্ডারী ও মইনীয়া যুব ফোরাম চট্টগ্রাম জেলা শাখা আয়োজিত এক র্য্যালী অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (8 অক্টোবর) বেলা ২ টায় নগরীর প্রেসক্লাব চত্বরে এ সমাবেশ ও র্য্যালী অনুষ্ঠিত হয়।

সমাবেশেয়আঞ্জুমানে রহমানিয়া মইনিয়া মাইজভান্ডারীর সাবেক সভাপতি ইকবাল রিসালপুরি বলেছেন, ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপন ইসলামী নির্দেশনা বাস্তবায়ন মাত্র। নবিজির আগমনে আনন্দ-খুশি, উৎসব করার মধ্যে অশেষ ফায়দা, কল্যাণ ও পূণ্য নিহিত। এতে আল্লাহর মেহেরবানী ও প্রিয়নবীর সন্তুষ্টি মেলে। যা ইসলাম সম্মত সেরা উত্তম আমল।

এসময় প্রধান অতিথির বক্তব্যে ইকবাল রিসালপুরি আরও বলেন, ঈদে মিলাদুন্নবী (সা) নতুন কোন আচার উৎসব নয়। যুগ যুগ ধরে দেশে দেশে ঈদে মিলাদুন্নবী (সা) পালিত হয়ে আসছে ।সভাপতির বক্তব্যে খলিফা বোরহান উদ্দিন বলেন, যারা ঈদে মিলাদুন্নবী (সা) ও জশনে জুলুস পালনের বিরোধিতা করে তারা কৃতজ্ঞ উম্মত নয়। ঈদ্-এ মিলাদুন্নবী (সা) উদযাপনের মাধ্যমে আমরা আল্লাহর নৈকট্য ও প্রিয় নবীর শাফায়াতের ভাগীদার হতে পারি।

রবিউল আউয়ালকে স্বাগত জানিয়ে আনজুমানে রহমানিয়া মাজবান্ডারী ও মইনীয়া যুব ফোরাম চট্টগ্রাম জেলা শাখা আয়োজিত এক সমাবেশের পর তারা র্যা লির আয়োজন করে। র্যা লিটি জামিয়াতুল ফালাহ মসজিদ চত্বর থেকে শুরু হয়ে কাজীর দেউড়ি, আসকার দিঘীর পাড় হয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে প্রেসক্লাবে এসে শেষ হয়।

র্যালি ও সমাবেশে আনজুমানে রহমানিয়া মরিয়া মাইজভান্ডারীয়া ও ময়না যুব ফোরামের হাজারো নেতাকর্মীসহ সর্বস্তরের জনতা অংশগ্রহণ করেন ।পরে বিশ্বশান্তি ও বিশ্বের নিপীড়িত মানবতার কল্যাণ কামনায় মোনাজাত করা হয়।

আয়োজিত সমাবেশে আরো বক্তব্য রাখেন, এডভোকেট কাজী মহসিন চৌধুরী মাইজভান্ডারী, শামসুল আলম মাইজভান্ডারী, মাওলানা ইসমাঈল সিরাজী, মাওলানা নঈম উদ্দিন, মো. ফারুক মাইজভান্ডারী, আজিম উদ্দিন, জসিম উদ্দিন ভুঁইয়া, রাজা মিয়া, মো. আমিন, নোমান উদ্দিন রাজিব, গিয়াস উদ্দিন রাজিব, মোহাম্মদ শহীদুল্লাহ প্রমুখ।