সিএনজি চোরাই চক্রের ৬ সদস্য ডিবির হাতে গ্রেপ্তার

নিজস্ব প্রতিনিধি :

চট্টগ্রাম মহানগর গোয়েন্দা (উত্তর) বিভাগের অভিযানে সিএনজি অটোরিক্সা চোরচক্রের ৬ সদস্যকে গ্রেফতার করা হয়েছে এবং ৬টি সিএনজি অটোরিক্সা উদ্ধার করা হয়।

মঙ্গলবার ১০ আগস্ট দিবাগত রাতে উত্তর বিভাগের উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ সালাম কবিরের নেতৃত্বে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার আরাফাতুল ইসলাম ও সহকারী পুলিশ কমিশনার আরিফ হোসেনের তত্ত্বাবধানে পুলিশ পরিদর্শক মোক্তার হোসেনের একটি বিশেষ টিম গোপন সংবাদের ভিত্তিতে নগরীর চান্দগাঁও থানার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃত চোরচক্রের সদস্যরা পরস্পরের যোগসাজশে দীর্ঘদিন যাবৎ বিভিন্ন জায়গা থেকে সিএনজি অটোরিক্সা চুরি করে গাড়ির ইঞ্জিন চেচিস নম্বর ও রং পরিবর্তনসহ জাল কাগজপত্র তৈরি করে সাধারণ মানুষের কাছে বিক্রয় করতো।

এসময় ৬টি সিএনজি উদ্ধার করা হয়। চোরাইকৃত সিএনজি অটোরিক্সার আনুমানিক মূল্য ৩৩ লাখ টাকা।

গ্রেফতারকৃতরা হলেন, নোয়াখালী জেলার হাতিয়া থানার মৃত নুরুল ইসলামের ছেলে মো. রায়হান (৩০), কুমিল্লা জেলার মুরাদনগর থানার মো. আলমাসের ছেলে মো. হানিফ (৩০), নোয়াখালী জেলার কবিরহাট থানার মৃত রফিক মিয়ার ছেলে মো. আবু তাহের (৩৫), কুমিল্লা জেলার মুরাদনগর থানার ফজলুল রহমানের ছেলে মো. মনির হোসেন (৪৮), বি-বাড়িয়া জেলার সদর থানার লোকমান মিয়ার ছেলে মো. রুবেল মিয়া (২৭) ও কুমিল্লা জেলার চান্দিনা থানার মৃত গিয়াস উদ্দিনের ছেলে মো. নিজাম উদ্দিন।

গ্রেফতারকৃত চোরচক্রের সদস্যদের বিরুদ্ধে সিএমপি’র চান্দগাঁও থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে।