২১আগষ্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে ছাত্রলীগের মোমবাতি প্রজ্জ্বলন

রুমেন চৌধুরী, চট্টগ্রাম:

বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির নির্ধারিত কর্মসূচি অনুযায়ী, ২০০৪ সালের ২১ আগষ্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে ও আহতদের সুস্থতা কামনায় মোমবাতি প্রজ্জ্বলন কর্মসূচি আয়োজন করে পাঁচলাইশ থানা ছাত্রলীগ।

রবিবার (২১ আগষ্ট) রাত ৯টায় ৭নং পশ্চিম ষোলশহর ওয়ার্ডস্থ রহমানিয়া উচ্চ বিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গনে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের কর্মসূচী ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক মিনহাজুল আবেদীন সানি’র নির্দেশনায় পাঁচলাইশ থানা ছাত্রলীগের প্রচার সম্পাদক মোঃ জহিরুল ইসলাম জহির এর উদ্যোগে উক্ত কর্মসূচি পালিত হয়।

ছাত্রলীগ নেতা মোঃ জহিরুল ইসলাম বলেন; আগষ্ট মাস বাঙ্গালী জাতির জন্য কলঙ্কজনক অধ্যায়। আগষ্ট এলেই বিএনপি-জামায়াতের দোসররা বারবার বাংলাদেশকে পাকিস্তান-আফগানিস্থান বানিয়ে দিতে উঠে পড়ে লাগে। ১৯৭৫ সালের ১৫ আগষ্ট যেমন ক্ষমতার লোভে খুনী জিয়া-মোশতাকের পরিকল্পনায় বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের নৃশংসভাবে হত্যা করা হয়। তেমনিভাবে ২০০৪ সালের ২১ আগষ্ট জিয়া পুত্র খাম্বা তারেকের ছকে তৎকালীন বিরোধী দলীয় নেত্রী দেশরত্ন শেখ হাসিনার সন্ত্রাস বিরোধী সমাবেশে গ্রেনেড হামলা চালায় জঙ্গী গোষ্ঠী হরকাতুল জিহাদ। ঐ দিনের হামলায় শেখ হাসিনা অল্পের জন্য প্রাণে রক্ষা পেলেও প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী আইভি রহমানসহ ২৪ জন নিহত হয়েছিলেন। এছাড়া আহত হন আরও পাঁচ শতাধিক মানুষ। বাংলাদেশকে রাজনৈতিক নেতত্বশূন্য করার জঘন্য প্রচেষ্টা ছিল ২১ আগস্টের গ্রেনেড হামলা। তাই আমরা চাই অতি দ্রুত এই জঙ্গী হামলার মদদদাতা তারেকসহ জড়িত সকল আসামীকে দেশে ফিরিয়ে এনে রায়ে নির্ধারিত শাস্তি প্রেরণ করা হোক।

উক্ত কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন পাঁচলাইশ থানা ছাত্রলীগ নেতা আবু সাইফ মুন্না, তৌহিদুল ইসলাম হৃদয়, পূর্ণ বড়ুয়া, হাসান রাব্বি, ৭নং ওয়ার্ড ছাত্রলীগ নেতা, শুভ চৌধুরী, আহমেদ তানিন, মোঃ নয়ন, ৩নং ওয়ার্ড ছাত্রলীগ নেতা নাঈম হোসেন রবিন, শিহাব সিকদার, ফরহাদ অন্তর, মো: প্রতীক, নুরুল আফসার, মোঃ রিয়াদ, মোঃ রনি প্রমুখ।