রাত পোহালেই ১৬ নং চকবাজার ওয়ার্ড উপ-নির্বাচন : প্রতিদ্বন্দ্বী ২১ জন

নগর প্রতিবেদক:

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) এর ১৬ নম্বর চকবাজার ওয়ার্ডের উপ-নির্বাচন রাত পোহালেই ভোট গ্রহণ শুরু হবে।

আগামীকাল বৃহস্পতিবার (৭ অক্টোবর) অনুষ্ঠিত হতে যাচ্ছে এই ওয়ার্ডটির উপনির্বাচন।

এর আগে ওয়ার্ডটিতে জনপ্রিয় কাউন্সিলর সাইয়্যেদ গোলাম হায়দার মিন্টুর মৃত্যুতে এখানে উপ-নির্বাচন ঘোষণা করা হয় তা আগামীকাল অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ উপ-নির্বাচনে প্রতিদ্বন্দ্বী ২১ জনের মধ্যে ২০ জনই আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী।

এদের মধ্যে একাধিক মামলার আসামি কিশোর গ্যাং লিডার মো. নুর মোস্তফা টিনুও কারাগারে থেকে প্রার্থী হয়েছেন। এ নিয়ে নির্বাচনে সংঘর্ষের আশঙ্কা করছেন এলাকাবাসী।

এর আগে গতকাল মঙ্গলবার (৫ অক্টোবর) মধ্যরাত থেকে নির্বাচনী প্রচার-প্রচারণা শেষ হয়েছে।

নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন জানান, এ ওয়ার্ডের ১৫টি কেন্দ্রে ৮৬টি বুথে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এরই মধ্যে নির্বাচনের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে। নির্বাচনের দিন প্রতিটি কেন্দ্রে পর্যাপ্ত সংখ্যক আইন-শৃংখলা বাহিনীর সদস্য মোতায়েন থাকবে। প্রশাসনের পক্ষ থেকে সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের যাবতীয় প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

আলোচিত এ ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা হলেন- প্রয়াত কাউন্সিলর সাইয়্যেদ গোলাম হায়দার মিন্টুর স্ত্রী মেহেরুন্নিসা খানম, কাজী মো. ইমরান, মো. আবুল কালাম, মো. নুর মোস্তফা টিনু, মো. আলী আকবর হোসেন চৌধুরী মিন্টু, মোহাম্মদ দেলোয়ার হোসাইন, এ কেএম সালাউদ্দিন কাউসার লাভু, চৌধুরী মোহাম্মদ সেলিম রহমান, জাবেদ, কায়সার আহম্মদ, মোহাম্মদ নোমান চৌধুরী, মো. শাহেদুল আজম, মো. নাজিম উদ্দীন, মো. নুরুল হুদা, মো. সামসের নেওয়াজ, মমতাজ খান, শওকত ওসমান, রুবেল সিদ্দিকী, আজিজুর রহমান, আলাউদ্দিন ও মো. আবদুর রউফ।

চকবাজার থানার ওসি মোহাম্মদ ফেরদৌস জানান, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানে পুলিশ সর্বোচ্চ সতর্ক রয়েছে। এরই মধ্যে প্রার্থীদের সাথে পুলিশ ও প্রশাসনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের বৈঠক হয়েছে। সবাই শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানে সহযোগিতা করবেন। কোনো ধরণের অপ্রীতিকর ঘটনা ছাড়াই কাল চকবাজার ওয়ার্ডে কাউন্সিলর নির্বাচন অনুষ্ঠিত হবে বলে ওসি আশাবাদী বলে জানান।

উল্লেখ্য, গত ১৮ মার্চ চকবাজার ওয়ার্ডে জনপ্রিয় কাউন্সিলর সাইয়্যেদ গোলাম হায়দার মিন্টু আকস্মিক মৃত্যুবরণ করেন। এরপর ৭ অক্টোবর এই ওয়ার্ডে উপ-নির্বাচনের দিন নির্ধারণ করেন নির্বাচন কমিশন। এ ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ৩২ হাজার ৪২ জন। পুরুষ ভোটার ১৬ হাজার ২১৬ এবং নারী ১৫ হাজার ৮২৫ জন। উল্লেখ থাকে যে, নির্বাচন কমিশন আঞ্চলিক অফিসের সিদ্ধান্ত অনুযায়ী ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে এখানে ভোট গ্রহণ ও নির্বাচন অনুষ্ঠিত হবে।