স্বল্পমূল্যে উন্নত স্বাস্থ্যসেবার প্রতিশ্রুতি ন্যাশনাল হাসপাতালের

চট্টলা ডেস্কঃ মহামারী করোনায় টালমাটাল স্বাস্থ্য ব্যবস্থা। তার উপরে শীতকালীন বিভিন্ন রোগ ব্যাধিতে আক্রান্ত সাধারন মানুষ। স্বাভাবিকভাবেই নগরীর হাসপাতালগুলোতে রোগীর ভিড়। তবে করোনাকালীন সময়ের মতই শীতকালীন বিভিন্ন রোগব্যাধিতে নগরবাসীকে স্বল্প মূল্যে উন্নত স্বাস্থ্যসেবা দিয়ে যাচ্ছে ন্যাশনাল হাসপাতাল চট্টগ্রাম। এছাড়া হাসপাতালটির নিজস্ব ডায়াগনস্টিক সেন্টার সিগমা ল্যাবেও চলছে স্বলমূল্যে রোগনির্ণয়।
সরেজমিনে দেখা যায়, আপনার সেবায় নিয়োজিত আছে ২৪ ঘন্টা সপ্তাহের ৭ দিন, এ স্লোগানকে সামনে রেখে রোগীদের সেবা দিয়ে যাচ্ছে নগরীর প্রানকেন্দ্র মেহেদীবাগে অবস্থিত হাসপাতালটি। ১৫০ শয্যার এ হাসপাতালে আছে আইসিইইউ, সিসিইউ, এনআইসিইউ, এসসিবিইউ, ডায়ালাইসিসহ উন্নতমানের সকল স্বাস্থ্যসেবা। এছাড়া করোনা রোগীদের জন্য রয়েছে ডেডিকেটেড কোভিড আইসিইউ। হৃদরোগ, প্রসূতিরোগসহ সকল ধরনের রোগীদের জন্য এ হাসপাতালে আছে সর্বাধুনিক ব্যবস্থা। ডাক্তারদের উন্নত চিকিৎসা ও কর্তৃপক্ষের আন্তরিকতার কারণে রোগী ও তাদের স্বজনরাও এ হাসপাতালের চিকিৎসা সেবা নিয়ে সন্তুষ্ট। রোগীদের কাঙ্খিত সেবা দিতে পেরে খুশি ডাক্তাররাও।

বিভিন্ন সেবার পাশাপাশি হাসপাতালের সিগমা ল্যাবেও রয়েছে সর্বাধুনিক যন্ত্রপাতি। সিটি স্ক্যান, এমআরআই ও উন্নতমানের এক্সরে মেশিনের মাধ্যমে নিখুঁতভাবে রোগ নির্ণয় করে যাচ্ছে সিগমা ল্যাব। ফলে বিভিন্ন পরীক্ষার জন্য রোগীদের বাইরে যেতে হচ্ছে না। এছাড়া মুমুর্ষ রোগীদের আনা-নেয়ার জন্য রয়েছে হাসপাতালের নিজস্ব এম্বুল্যান্স।
করোনাকালীন সময়ের মধ্যেও ন্যাশনাল হাসপাতাল আন্তরিকতার মাধ্যমে রোগীদের সেবা দিচ্ছে জানিয়ে হাসপাতালটির পরিচালক ডা. মো. আবু নাছের বলেন, করোনা মহামারির পরে শীতকালীন বিভিন্ন রোগের চিকিৎসায় ন্যাশনাল হাসপাতাল এর ডাক্তার ও কর্তৃপক্ষ অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে।
হাসপাতালের সার্বিক চিকিৎসা ব্যবস্থার বিষয়ে জানতে চাইলে ন্যাশনাল হসপিটাল চট্টগ্রামের ব্যবস্থাপনা পরিচালক ডা. মোহাম্মদ ইউসুফ চট্টলা টিভিকে বলেন, ন্যাশনাল হাসপাতাল ও সিগমা ল্যাব নগর বাসীর স্বাস্থ্য সেবায় সবসময় আন্তরিক। তাই এখনো স্বল্পমূল্যে উন্নত মানের চিকিৎসা দিয়ে যাচ্ছে ন্যাশনাল হাসপাতাল।
দীর্ঘদিনের সুনাম ও আস্থা বজায় রেখে ভবিষ্যতেও ন্যাশনাল হাসপাতাল রোগীদের আন্তরিকভাবে সেবা দিয়ে যাবে এমনটাই প্রত্যাশা নগরবাসীর।