অন্য দেশ থেকেও ভ্যাকসিন আনা হবে বললেন প্রধানমন্ত্রী

চট্টলা ডেস্কঃ যেসব দেশ করোনা টিকা দিতে চাচ্ছে, তাদের কাছ থেকেও সংগ্রহ করা হবে বলে জানিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গণভবন থেকে কুমুদিনী ইন্টারন্যাশনাল ইনস্টিটিউট অব মেডিকেল, সায়েন্সেস অ্যান্ড ক্যান্সার রিসার্চ এর ভিত্তি প্রস্তর স্থাপন শেষে, এ কথা জানান সরকার প্রধান। এসময় প্রধানমন্ত্রী আবারও বলেন, ভ্যাকসিন দেয়ার পরও, সবাইকে স্বাস্থ্য সুরক্ষা মেনে চলতে হবে। দেশের ক্যান্সার চিকিৎসায় গবেষণা ও উচ্চতর শিক্ষার সুযোগ বাড়াতে, নারায়নগঞ্জে স্থাপিত হতে যাচ্ছে একটি বিশেষায়িত হাসপাতাল।

কুমুদিনী ইন্টারন্যাশনাল ইন্সটিটিউট অব মেডিকেল সাইন্সেস এন্ড ক্যানসার রিসার্চ নামের এই প্রতিষ্ঠানের ভিত্তিপ্রস্তুর স্থাপন, ভার্চুয়ালি উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বক্তব্যে চিকিৎসা খাতে বেসরকারী খাতকে এগিয়ে আসার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

আরো বলেন, দেশের প্রতিটি মানুষের চিকিৎসা সেবা নিশ্চিত করতে চায় সরকার। শেখ হাসিনা বলেন, আরও যে সব দেশ, বাংলাদেশকে করোনা টিকা দিতে চাইছে, তাদের কাছ থেকেও সংগ্রহ করা হবে। ভ্যাকসিন দেয়া সত্ত্বেও সবাইকে স্বাস্থ্য সুরক্ষা মেনে চলার আহবান জানান তিনি। চিকিৎসা খাতে গবেষণা বাড়ানোর তাগিদ দিয়ে এখাতে সব ধরণের সহযোগীতার আশ্বাসও দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।