চট্টগ্রাম ফায়ার সার্ভিস পাবে আগুন নেভাতে তিনটি হাই লেডার মেশিন

নগর প্রতিবেদক:

আগুন নেভানোর জন্য ১১টি হাই লেডার মেশিন ক্রয় করছে সরকার। যার মধ্যে তিনটি পাবে চট্টগ্রাম ফায়ার সার্ভিস।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী ডা. এনামুর রহমান বলেছেন, নতুন করে হাই লেডার মেশিন কেনার জন্য একশো কোটি টাকা বরাদ্দ পাওয়া গেছে। যা দিয়ে ১১টি হাই লেডার মেশিন ক্রয় করা হবে। এর মধ্যে ঢাকা মহনগরের জন্য দুইটি। তিনটি চট্টগ্রাম শহরের জন্য এবং বাকি ছয়টি বিভাগীয় শহরের জন্য।

রোববার (৩ অক্টোবর) বেলা ১১টার দিকে আন্তর্জাতিক প্রশমন দিবস উদযাপন এবং সিপিপির ৫০ বছর উপলক্ষে ঢামেক হাসপাতালে ভূমিকম্প ও অগ্নিকাণ্ড বিষয়ক সচেতনতা মহড়া শেষে তিনি এ সব কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তৃতীয়তম মহড়া হলো। এর আগে দুই জায়গায় মহড়া হয়েছে। আগ্নিকাণ্ডের খবর পেয়ে কীভাবে ফায়ার সার্ভিস আগুন নির্বাপণ করে সেটি দেখলাম। আজকের মহড়ায় ফায়ার সার্ভিস এবং ভলেন্টিয়ারদের কাজ দেখে মনে হয়েছে সত্যি সত্যি আগুন লেগেছে।’

তিনি আরও বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে কোনো দুর্যোগে ঘুমান না। সকাল দুপুর রাতে সব সময় খোঁজ খবর নেন।’ঢাকা মেডিকেলের মহড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. মোহসিন, অতিরিক্ত সচিব রঞ্জিত কুমার সেন ডিএনসি, লেফটেন্যান্ট কর্নেল জিল্লুর রহমান পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স), ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের অতিরিক্ত সচিব ফরিদ আহমেদ, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাজমুল হক।