রেলওয়ে নিরাপত্তা বাহিনীতে এক চিঠিতে ৩১জনের বড় ধরনের রদবদল

নিজস্ব প্রতিবেদক :

রেলওয়ে নিরাপত্তা বাহিনীতে এক চিঠিতে পরিদর্শক, এসআই, এএসআই, হাবিলদার, সিপাহী পদে বড় রদবদল করা হয়েছে।

বুধবার (১৩ এপ্রিল) রেলওয়ে পূর্বাঞ্চলের চিফ কমান্ড্যান্টের পক্ষে এসিস্ট্যান্ট কমাড্যান্ট মো. মুজিবুল হক সাক্ষরিত এক চিঠিতে এ বদলি আদেশ জারি করা হয়েছে। আগামী ১৮ এপ্রিলের মধ্যেই এ আদেশ কার্যকরের নির্দেশনাও দেওয়া হয়েছে ওই চিঠিতে।

পিটিয়ে জবানবন্দি আদায়, টিকিট কালোবাজারি, দায়িত্ব অবহেলাসহ বিভিন্ন ইস্যুতে সাম্প্রতিক সময়ে সমালোচনার কেন্দ্রবিন্দুতে এখন রেলওয়ে নিরাপত্তা বাহিনী (আরএনবি)। ঠিক এসময় সাম্প্রতিক সময়ে সবচেয়ে বড় এ রদবদলে নানা গুঞ্জন সৃষ্টি হয়েছে রেলঅঙ্গনে।

আর এতেই চট্টগ্রামের পাহাড়তলী স্টোর, রেল স্টেশন, চট্টগ্রাম গুডস পোর্ট ইয়ার্ড (সিজিপিওয়াই), সিআরবি, চাঁদপুর, লাকসামস, ঢাকাসহ বিভিন্ন আরএনবি চৌকিতে এ রদবদল করা হয়েছে ধারণা করা হচ্ছে।

এই বদলির আদেশে চিফ ইন্সপেক্টর (সিআই) প্রশিকিউশন পদের বিপরীতে মো. আমিনুল ইসলামকে সিআই (আইবি) পদে পদায়ন করা হয়েছে।

চট্টগ্রাম রেলস্টেশনের চৌকির দায়িত্বে থাকা এসআই আবু সুফিয়ানকে পদায়ন করা হয়েছে আখাউড়া স্টেশনের দায়িত্বে।

সিজিপিওয়াই’র এএসআই’র দায়িত্বে থাকা আব্দুস সোবহানকে পদায়ন করা হয়েছে চট্টগ্রামের আইবি শাখায়।

এছাড়া রদবদল করা হয়েছে ৭ জন হাবিলদারকে। এর মধ্যে চট্টগ্রাম (জি) এর দায়িত্বে থাকা হাবিলদার মো. শাহ আলম সোহাগকে বদলী করা হয়েছে পাহাড়তলী স্টোরে, পাহাড়তলী স্টোরের দায়িত্বে থাকা মো. সালাহউদ্দিনকে দেওয়া হয়েছে চট্টগ্রাম (জি)’র দায়িত্বে, চট্টগ্রাম (জি)’র দায়িত্বে থাকা আকতার হোসাইনকে দেওয়া হয়েছে সিজিএমওয়াই’র দায়িত্বে, পাহাড়তলী কারখানার হাবিলদার মো. মামুন হোসেনকে দেওয়া হয়েছে চট্টগ্রাম (জি)’র দায়িত্বে, চট্টগ্রাম (জি)’র দায়িত্বে থাকা মো. দেলোয়ার হোসনকে বদলী করা হয়েছে।

সিআরবি শাখায়, চট্টগ্রাম এবি শাখার এএইচএম আসাদুজ্জামান সিদ্দিককে বদলি করা হয়েছে লাকসাম রেলস্টেশনে, সিআরবি’র দায়িত্বে থাকা রকিবুল হাসান তালুকদারকে বদলি করা হয়েছে আরটিএ শাখায়, চট্টগ্রাম (জি)’র দায়িত্বে থাকা গাজী মো. সাইফুল ইসলামকে বদলি করা হয়েছে পাহাড়তলী কারখানায়।

এছাড়া আরএনবির নায়েক মো. সাইফুল ইসলামকেও পাহাড়তলীতে পদায়ন করা হয়েছে।

এছাড়াও বদলি আদেশ পাওয়া আরএনবির ২৭ জন সিপাহী হলেন- আব্দুর রহিম, মো. ওয়াহিদুল্লাহ, মো. রুবেল ভূইয়া, নাঈম হাওলাদার, মো. আমিনুজ্জামান, জহিরুল ইসলাম, সোহেল রানা সরকার, মেসকাত হাসান, মো. ফয়সাল হোসেন. মো. নুর আলম, এবিএম দিদারুল আলম, আবুল কালাম, মো. সাদ্দাম হোসেন, কাজী আলিমুদ্দিন, মো. মিলন মিয়া, মো. মহিবুর রহমান, মো.মশিউর রহমান, আব্দুল মোমিন নূর, কুদরত আলী, মো. ইস্রাফিল, মো. মাহফিজুর রহমান, রাশেদুল ইসলাম, মো. আলম মিয়া, মো. মনির হোসেন, মো, বাদল খান, মুরাদ হোসেন, মো. ওয়ালি উল্লাহ আনসারী।