‘এ আকাশকে সাক্ষী রেখে’ চলে গেলেন অসংখ্য কালজয়ী গানের স্রষ্টা ‍‍”আলী হোসেন”

চট্টলা ডেস্কঃ ‘হলুদ বাটো মেন্দি বাটো’, ‘আরে ও প্রাণের রাজা’, ‘এ আকাশকে সাক্ষী রেখে, এ বাতাসকে সাক্ষী রেখে’, ‘ও দুটি নয়নে স্বপনে চয়নে নিজেরে যে ভুলে যায় তুলনা খুঁজে না পায়’, ‘কে তুমি এলে গো আমার এ জীবনে’—এমন অসংখ্য কালজয়ী গান যার সুরের ছোঁয়ায় প্রাণ পেয়েছে, তাঁর নাম আলী হোসেন। আজ যুক্তরাষ্ট্রের বোস্টনের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন তিনি। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বরেণ্য এই সুরকার ও সংগীত পরিচালকের মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন তাঁর শ্যালক সৈয়দ তসলিম আলী।

তসলিম আলী জানান, আলী হোসেন দীর্ঘদিন ধরে ফুসফুসের ক্যানসারে ভুগছিলেন। ঢাকার একটি হাসপাতালে তাঁকে চিকিৎসাসেবা দেওয়া হচ্ছিল। কিন্তু শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাঁর একমাত্র ছেলে প্রকৌশলী আসিফ হোসেনের ইচ্ছায় সপ্তাহখানেক আগে উন্নত চিকিৎসার জন্য তাঁকে যুক্তরাষ্ট্রে নেওয়া হয়।

যাত্রাপথে সঙ্গে ছিলেন আলী হোসেনের স্ত্রী আসমা হোসেন। যাওয়ার পথে বিমানের ভেতরই তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়েন। এরপর বিমানবন্দর থেকে তাঁকে সরাসরি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালে নেওয়ার পর তাঁর শারীরিক অবস্থার কোনো উন্নতি হয়নি। বোস্টনের সময় অনুযায়ী মঙ্গলবার সন্ধ্যায় তিনি মারা যান।