অটোরিকশা-প্রাইভেটকারের মুখোমুখি সংঘর্ষ: নিহত রিক্সা চালক ও টাইগার মারুফের মা

নিজস্ব প্রতিবেদক :

চট্টগ্রামের আকবর শাহ বাংলাবাজারে অটোরিকশা ও প্রাইভেটকারের মুখোমুখি সংঘর্ষে ৭৫ বছর বয়সী বৃদ্ধা ও রিকশাচালক সহ দুইজন নিহত হয়েছে।

রোববার (১ মে) সকাল ১১টায় বাংলাবাজারের কালুশাহ বাইপাসে দ্রুতগামী‌ প্রাইভেটকার ব্যাটারি চালিত অটোরিকশাকে ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই রিকশাচালক রাজু দাশ (৪০) নিহত হয় ও পরে হাসপাতালে জোসনা আরা বেগম (৭৫) মারা যান।

জানা গেছে, কারের ভিতরে থাকা যাত্রী বৃদ্ধা জোসনা আরা বেগম আহত হলে তাকে চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে (চমেক) নিয়ে গেলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তিনি টাইগার মারুফ খ্যাত ক্রিকেট ভক্তের মা ছিলেন। মিরসরাই নিজ বাড়িতে যাচ্ছিলেন মাকে নিয়ে।

অন্যদিকে, নিহত রাজু দাশ হালিশহর আনন্দবাজারের মধ্যম জেলে পাড়ার টুটুল দাশের ছেলে।

জানা যায়, মিরসরাইয়ে যাওয়ার পথে বাংলাবাজারের কালুশাহ বাইপাসে দ্রুতগামী‌ একটি প্রাইভেটকার ব্যাটারি চালিত অটোরিকশাকে ধাক্কা দিলে রিকশা চালক গুরুতর আহত হয়ে ঘটনাস্থলেই মারা যায়। অন্যদিকে, প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে ছিটকে পড়ে যায়। এ অবস্থায় কারে থাকা যাত্রী জ্যোৎস্না আরাও গুরুতর আহত হয়। পরবর্তীতে, জ্যোৎস্নার ছেলে মারুফ তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পর চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এ বিষয়ে আকবরশাহ থানার ওসি জাকির হোসেন জানিয়েছেন, মহাসড়কে ব্যাটারি চালিত রিক্সা ও কারের মুখোমুখি সংঘর্ষে এক বৃদ্ধা হাসপাতালে এবং এক রিকশাচালক ঘটনাস্থলে নিহত হয়েছে। তবে প্রাইভেট কারে থাকা অপর দুই যাত্রী ড্রাইভার ও বৃদ্ধার ছেলের কিছু ‌হয়নি।‌ চালককে আটক করা যায়নি, সে এখন পলাতক রয়েছে। তবে প্রাইভেট কারটি জব্দ করা হয়েছে।

এদিকে, প্রাইভেটকারে ভিতরে থাকা যাত্রী জোসনা আরা বেগম এর ছেলে টাইগার মারুফ খ্যাত তার ফেসবুক স্ট্যাটাসে লিখেছিলেন ‘ঈদে বাড়ি যাচ্ছি মা’কে নিয়ে’।

নিজের ফেজবুক স্টোরিতে স্ট্যাটাস দিয়েই মাকে নিয়ে বাড়ি ফিরছিলেন চট্টগ্রাম ক্রিকেটপাড়ার পরিচিত মুখ খায়রুল ইসলাম মারুফ প্রকাশ টাইগার মারুফ। তিনিও ওই গাড়িতে ছিলেন।

ক্রিকেট পাগল এই টাইগার মারুফ পরিবারে স্বচ্ছলতা ফেরাতে ক্রিকেটাবেগ ছেড়ে বিদেশ (কুয়েত) পাড়ি দেন বছর তিনেক আগে।ফিরেছেন গত ২৬ এপ্রিল। মায়ের ইচ্ছে অনুযায়ী বিয়ের পিঁড়িতে বসার কথাও রয়েছিলো এবার ঈদের পর। কিন্তু ভাগ্যের কি নির্মম পরিহাস! মাকে নিয়ে চট্টগ্রামের হালিশহর ট্যাঙ্করোড়ের আর্টিলারি মোড়ে দ্রুত গতির একটি বেটারিচালিত অটোরিকশা-প্রাইভেটকার সংঘর্ষে মারা যান তার মা।

মারুফ জানান, আম্মুকে নিয়ে আমাদের চট্টগ্রামস্থ বাসা থেকে প্রাইভেটকারে চড়ে বাড়ির উদ্দেশ্যে রওনা দিয়েছিলাম। কিন্তু পথিমধ্যে হালিশহর ট্যাঙ্করোড়ের আর্টিলারি মোড়ে একটি বেটারিচালিত অটোরিকশা গাড়ির সামনে দিয়ে দ্রুত গতিতে ওভারটেক করায় আমাদের গাড়িটি উল্টে দুমড়ে-মুষড়ে রাস্তার পাশে চলে যায়। তখনও আম্মু সুস্থ ছিলো। গাড়ি থেকে আম্মুকে নামিয়ে চট্টগ্রাম মেট্রোপলিটন হসপিটালে নেয়ার পথে আম্মু স্ট্রোক করে ফেলে। পরে চিকিৎসকরা আম্মুকে মৃত ঘোষণা করেন।