খাগড়াছড়ি মাটিরাঙ্গায় ভোক্তা অধিকারের অভিযানে ১১,৫০০ টাকা জরিমানা

খাগড়াছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ভঙ্গের দায়ে ৭টি ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (৯ অক্টোবর) সকাল থেকে দুপুর পর্যন্ত ভ্রাম্যমান আদালতের নির্বাহি ম্যাজিষ্ট্রেট মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার (অ.দা) হেদায়েত উল্লাহ এই অভিযানের নেতৃত্ব দেন।

ভ্রাম্যমাণ আদালত সুত্র জানায়, মাটিরাঙ্গা উপজেলা সদরে বিভিন্ন দোকানে অভিযান চালিয়ে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার এবং মেয়াদোত্তীর্ণ পণ্য রাখার দায়ে মহিউদ্দিন সুইটস এন্ড ডিপার্টমেন্টাল ষ্টোরের স্বত্বাধিকারীকে ১৫শ টাকা জরিমানা করা হয় এবং মেয়াদোত্তীর্ণ মালামাল জব্দসহ পঁচাবাসি খাবার নষ্ট করা হয়।

এছাড়াও একই অপরাধে এবং খাবারের মূল্য তালিকা না থাকায়, আয়োজন কুলিং কর্ণারকে এক হাজার টাকা জরিমানা করা হয়। একই কারণে বাবুল, অর্পিতা স্টোর, আল মদিনা স্টোর, হালিম স্টোর সহ ৭ দোকানিকে ভোক্তা অধিকার আইন ২০০৯ এর ৩৭, ৩৯, ৪১ ধারা লংঘনের অপরাধে সর্বমোট মোট ৭ হাজার ৫শ’ টাকা জরিমানা করা হয়। এ সময় মাটিরাঙ্গা উপজেলা স্যানিটারী ও ফুড সেফটি ইন্সপেক্টর মিজানুর রহমান উপস্থিত ছিলেন।

একই সময়ে, সড়ক পরিবহন আইন ২০১৮ এর ৯২ ধারায় হেলমেট বিহীন ও অতিরিক্ত যাত্রী বহন করায় ৮ মোটরসাইকেল চালককে ১৫০০ টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় মাটিরাঙ্গা থানার এএসআই মোঃ হাবিবুল্লাহসহ অন্যান্য পুলিশ সদস্যদের পাশাপশি আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।