টাকার লোভে পড়ে তার মালিক নেজাম পাশাকে মেরে ফেলে দাড়োয়ান হাসান

নগর প্রতিবেদক :

নগরীর খুলশীর জালালাবাদ এলাকায় নির্মাণাধীন ভবনের মালিক নেজাম পাশাকে মূলত টাকার লোভেই পরিকল্পিতভাবে খুন করেছেন ভবনের কেয়ারটেকার মোহাম্মদ হাসান।

বুধবার (২৯সেপ্টেম্বর) দুপুরে নগরীর পাঁচলাইশ উপ-পুলিশ কমিশনার (ডিসি উত্তর) কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান নগর পুলিশের উপ-পুলিশ কমিশনার (ডিসি উত্তর) মোখলেছুর রহমান।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, গত ২৭ সেপ্টেম্বর সকালে খুলশী থানার জালালাবাদ এলাকার জমির হাউজিং সোসাইটি সংলগ্ন ভিআইপি রোডে নিজের নির্মাণাধীন ৭ তলা ভবনের পাশ থেকে ব্যবসায়ী নেজাম পাশার হাত-পা বাঁধা মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনার পর থেকেই পলাতক ছিলেন বাড়ির কেয়ারটেকার বা দারোয়ান মোহাম্মদ হাসান (৪২)।

ডিসি (নর্থ) মোখলেছুর রহমান জানান, গ্রেফতারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে কেয়ারটেকার বা দারোয়ান হাসান নিজের মালিক নেজাম পাশাকে মূলত টাকার লোভেই হত্যা করে বলে স্বীকার করেছেন। গ্রেফতারের পর হত্যাকাণ্ডে ব্যবহৃত দড়ি, গামছা, টেপ, তার, চিরকুটসহ বিভিন্ন আলামত উদ্ধার করা হয়। আসামিকে রিমান্ডে এনে আরও জিজ্ঞাসাবাদ করা হবে। হত্যাকাণ্ডে আর কেউ সম্পৃক্ত আছে কি-না বা হত্যার অন্যকোনো মোটিভ আছে কি-না তা উদঘাটন করা হবে।

এর আগে, এ ঘটনায় নিহতের স্ত্রী সেলিনা ইয়াছমিন বাদী হয়ে খুলশী থানায় হত্যা মামলা করলে পুলিশ হত্যার মোটিভ উদঘাটন ও হত্যাকারীকে গ্রেফতারে অভিযান শুরু করে।

এর ধারাবাহিকতায় মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) খুলশী পাঁচলাইশ জোনের অতিরিক্ত উপ-কমিশনার আরাফাত এবং খুলশী থানার ওসি শাহীনুজ্জামানের নেতৃত্বে কোতোয়ালী থানার রিয়াজউদ্দিন বাজার তামাকুমন্ডি লেইনের কাছ থেকে কেয়ারটেকার বা দারোয়ান হাসানকে গ্রেফতার করা হয়।

পুলিশ জানায়, হাসান ২০১৯ সালে ওই ভবন নির্মাণ কাজ শুরুর দিক থেকেই কর্মরত ছিলেন। ভবন মালিক এবং কেয়ারটেকার দু’জনের বাড়িই চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার ধর্মপুর ইউনিয়নে।