ধর্মীয় উস্কানি মূলক পোস্ট করে গ্রেফতার হলেন দুই মাদ্রাসার ছাত্র

সীতাকুণ্ড প্রতিনিধি :

সীতাকুণ্ড উপজেলার চন্দ্রনাথ পাহাড়ে গিয়ে ধর্মীয় উস্কানিমূলক কর্মকাণ্ডের অভিযোগে দুই মাদরাসা ছাত্রকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ।

মঙ্গলবার (৩১ আগস্ট) রাতে কুমিল্লার দাউদকান্দি উপজেলার গৌরীপুর থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার দুজন হলেন—মুহাম্মাদ শিব্বির বিন নজির (২১) ও রিফাত খন্দকার (২১)।

তারা দুইজন ঢাকার মোহাম্মদপুরের একটি মাদরাসার শিক্ষার্থী।

এর আগে রবিবার (২৯ আগস্ট) মুহাম্মদ শিব্বির বিন নজির নামক একটি ফেসবুক আইডি থেকে একটি ভিডিও পোস্ট দিয়ে বলা হয় ‘চন্দ্রনাথ পাহাড়ের চূড়ায় উঠে আজান দিলাম। আলহামদুলিল্লাহ। ইনশাআল্লাহ অতি শিগগিরই সেখানে ইসলামের পতাকা উড়বে’। এই পোস্টটির সঙ্গে সঙ্গে আরো বিভিন্ন আইডি থেকে ধর্মীয় উস্কানিমূলক মন্তব্য শুরু হয়।

এ ঘটনায় সোমবার (৩০ আগষ্ট) বিকেলে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন বাংলাদেশ হিন্দু পরিষদ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি বাসুদেব রায়।

চট্টগ্রাম জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক কেশব চক্রবর্তী জানান, হিন্দুদের তীর্থস্থান হিসেবে পরিচিত চন্দ্রনাথ পাহাড়ে গিয়ে আজান দেওয়ার ছবি তুলে ফেসবুকে উসকানিমূলক পোস্ট দেওয়ায় ওই দুই যুবককে গ্রেপ্তার করা হয় । সেখানে ইসলামের পতাকা ওড়ানোর ঘোষণা দিয়ে অস্থিতিশীল পরিস্থিতি তৈরির চেষ্টা করছিল তারা।

তিনি আরও বলেন, শিব্বির ফেসবুকে ধর্মীয় উসকানিমূলক পোস্ট দেয় আর রিফাত সেটা শেয়ার করে। শিব্বির সুন্দরবন ট্যুরিজম নামে একটি প্রতিষ্ঠানে টুরিস্ট গাইড হিসেবে কাজ করে। ২৭ আগস্ট পর্যটক নিয়ে সেই চন্দ্রনাথ পাহাড়ে বেড়াতে গিয়ে উসকানিমূলক এই কর্মকাণ্ড করে।’শিব্বির ও রিফাতের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে সীতাকুণ্ড থানায় মামলা হয়েছে বলেও জানান তিনি।