বান্দরবানে ৪ কোটি ৩০ লক্ষ টাকার আফিম উদ্ধার, আটক ১

বান্দরবান প্রতিনিধি :

বান্দরবান পার্বত্য জেলার রোয়াংছড়ি এলাকা থেকে আনুমানিক ৪ কোটি ৩০ লক্ষ টাকা মূল্যের ৪ কেজি ৩০০ গ্রাম আফিম উদ্ধার করতে সক্ষম হয়েছে র‌্যাব-৭।

(২২ আগস্ট) ভোরবেলা আনুমানিক ৪ টার দিকে র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি চৌকস আভিযানিক দল অভিযান পরিচালনা করে এসব মাদক উদ্ধার করে এবং এর সাথে জড়িত ১ জন মাদক ব্যবসায়ী আটক করা হয়।

আটককৃত মাদক ব্যবসায়ী হলো বান্দরবান জেলার রোয়াংছড়ি থানাধীন ৩ নং আলেক্ষ্যং ইউপি’র ৫ নং ওয়ার্ডস্থ কচ্ছপতলী পাড়ার কারবারি বাড়ীর মৃত পাই চুই মার্মার পুত্র থোয়াই মার্মা (৭০)। উদ্ধারকৃত মাদকের আনুমানিক মূল্য ৪ কোটি ৩০ লক্ষ টাকা।

এ বিষয়ে বান্দরবান পুলিশ সুপার জেরিন আখতার বলেছেন, কতিপয় মাদক ব্যবসায়ী বান্দরবান পার্বত্য জেলার রোয়াংছড়ি থানাধীন কচ্ছপতলী এলাকায় নেশা জাতীয় মাদকদ্রব্য কথিত আফিম ক্রয়-বিক্রয় করে। গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব ওই মাদক ব্যবসায়ীকে আটক করেছে।

র‌্যাব-৭ এর পক্ষ থেকে জানানো হয়েছে, জিজ্ঞাসাবাদে তার দেখানো ও শনাক্ত মতে আসামীর দোতলা মাচাং ঘর এর নিচতলার কাঠের লাকড়ির পিছনে বিশেষভাবে রক্ষিত ১ টি প্লাস্টিকের ব্যাগের ভিতর হতে ৪ কেজি ৩০০ গ্রাম আফিম উদ্ধার করা হয়।

আসামীকে জিজ্ঞাসাবাদে আরো জানা যায় যে, সে দীর্ঘদিন যাবত দূর্গম পাহাড়ি অঞ্চলে নেশা জাতীয় মাদকদ্রব্য কথিত আফিম উৎপাদন সহ প্রক্রিয়াজাত করে পাইকারী মাদক ব্যবসায়ীদের নিকট বিক্রয় করে আসছে।

র‌্যাব-৭ আরো বলেন, গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত মাদকদ্রব্য সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে বান্দরবান পার্বত্য জেলার রোয়াংছড়ি থানায় হন্তান্তর করা হয়েছে।