রিগালোসহ আরও ৬ প্রতিষ্ঠানকে জরিমানা জাতীয় ভোক্তা অধিকারের

নগর প্রতিবেদক :

মেয়াদ বিহীন পণ্য দিয়ে খাবার তৈরি করা সহ ১৮ টাকা দামের পানি ৩৫ টাকা দরে বিক্রি করার অপরাধে জরিমানা করা হয়েছে নগরের ওয়াসা মোড়ের ‘রিগালো’ রেস্টুরেন্টকে। তাদের ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া পৃথক অভিযানে টিসিবির পণ্য খোলা বাজারে বিক্রি, মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণের অপরাধে আরও ৬ প্রতিষ্ঠানকে ১ লাখ ৩১ হাজার টাকা জরিমানা হয়।

বুধবার (৮ সেপ্টেম্বর) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযান চালিয়ে ।

চট্টগ্রাম বিভাগীয় কার্যাল‌য়ের উপপ‌রিচালক মোহাম্মদ ফ‌য়েজ উল্যাহ, সহকারী প‌রিচালক (মে‌ট্রো) পাপীয়া সুলতানা লীজা ও চট্টগ্রাম জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান এ অভিযান পরিচালনা করেন।

এ অভিযানে সেখান থেকে বিপুল পরিমাণে মেয়াদোত্তীর্ণ টমে‌টো সস, ফ্রুট সিরাপ, চিজ, সয়াসস, জে‌লি জব্দ করে ধ্বংস করা হয় জানিয়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান বলেন, ওয়াসা মোড়ের রিগালো রেস্টুরেন্টের বিরুদ্ধে ১৮ টাকার পানি ৩৫ টাকায় বিক্রির অভিযোগ ছিল। আমরা অভিযানে গিয়ে সেখানে মেয়াদোত্তীর্ণ টমে‌টো সস, ফ্রুট সিরাপ, চিজ, সয়াসস, জে‌লি ব্যবহার করে খাদ্য তৈরির প্রমাণ পাই। এসব অভিযোগে তাদের ৫০ হাজার টাকা জরিমানা করে সতর্ক করা হয়।

অন্যদিকে টিসিবির কোন পণ্য খোলাবাজারে বিক্রির নিয়ম না থাকলেও বিক্রি হচ্ছিল চট্টগ্রামের আকবরশাহ থানার মালিপাড়া এলাকার চারটি দোকানে। এসময় টিসিবির পণ্য বিক্রি ও মজুদ করার অপরাধে ওই এলাকার সততা ডিপার্টমেন্টাল স্টোর‌কে ৩০ হাজার, অনন্ত টি স্টোরকে ১০ হাজার, আব্দুর রশিদ এন্ড সন্স‌কে ২০ হাজার ও আল্লাহর দান স্টোর‌কে ৩৫ হাজার টাকাসহ মোট ৯৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া ডবলমুরিংয়ের মনছুরাবাদ এলাকায় মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণ করায় কেয়ার মেডিসিনকে ৬ হাজার টাকা, মেয়াদোত্তীর্ণ ও মেয়াদবিহীন কাটা ঔষধ সংরক্ষণ করায় নগরের আকবরশাহ থানার বিশ্বকলোনীর ইউএস মেডিকেল হলকে ৪০ হাজার টাকা ও মোস্তফা মেডিক্যাল হলকে ২০ হাজার টাকা জ‌রিমানা করে ওষুধগুলো ধ্বংস করা হয়।