র‌্যাব-৭ এর অভিযানে চট্টগ্রাম নগর ও উপজেলায় বিভিন্ন প্রতিষ্ঠানকে ৫,৩০,০০০ টাকা জরিমানা

প্রেস বিজ্ঞপ্তি:

র‌্যাব-৭ এর অভিযানে ফেনী সদর এবং চট্টগ্রামের হাটহাজারী, বায়েজিদ বোস্তামী, ডবলমুরিং, হালিশহর, খুলশী, পাহাড়তলী এলাকায় ভেজাল বিরোধী ৪ টি মোবাইল কোর্ট পরিচালনা করে ১১ টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৫,৩০,০০০ টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মোঃ নূরুল আবছার সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ফেনী সদর এবং চট্টগ্রামের হাটহাজারী, বায়েজিদ বোস্তামী, ডবলমুরিং, হালিশহর, খুলশী, পাহাড়তলী এলাকায় কিছু অসাধু ব্যবসায়ী জনসাধারণকে ঠকানোর উদ্দেশ্যে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদন, খাবারে কৃত্রিম রং মিশ্রণ ও মেয়াদ উত্তীর্ণ বেকারী পণ্য দীর্ঘ সময় ধরে উৎপাদন ও বাজারজাত করে আসছিল।

এমন তথ্যের ভিত্তিতে সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত র‌্যাব-৭, চট্টগ্রামের চারটি আভিযানিক দল মোবাইল কোর্ট পরিচালনা করে মোহনা ফুড প্রডাক্টস, ফেনী; এফএসফুড প্রডাক্টস, ডায়মন্ড বেকারী, খাজা বেকারী, ঘোষ বেকারী, হাটহাজারী; ওরিয়েন্ট রেস্টুরেন্ট, সজল বেকারী, আগ্রাবাদ; গাউছিয়া বেকারী, হালিশহর; মেসার্স হোম মেইড ফুড, খুলশী; কুটুমবাড়ী রেস্টুরেন্ট, ওয়াসা; আলিফ রেস্টুরেন্ট, অলংকার প্রতিষ্ঠানকে সর্বমোট ৫,৩০,০০০ টাকা জরিমানা করে।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মোঃ নূরুল আবছার জানান, এ সময় প্রতিষ্ঠানগুলোতে তল্লাশী করে বিপুল পরিমাণ অনুমোদনহীন বিস্কুট, মেয়াদ উর্ত্তীণ রুটি, মেয়াদ উত্তীর্ণ মিষ্টি, ডালডা, বিভিন্ন ধরনের ফ্লেভার, টেস্টিং সল্ট, ভিনেগার এবং বিভিন্ন উপকরণ পাওয়া যায় এবং এ সমস্ত উপকরণ গুলো পরবর্তীতে ধ্বংস করা হয়।