সাতকানিয়ায় ১০ কোটি টাকার আইস উদ্ধার, গ্রেপ্তার ২

সাতকানিয়া প্রতিনিধি :

প্রায় ১০ কোটি টাকা মূল্যের দুই কেজি ক্রিস্টাল মেথ বা আইস উদ্ধার করা হয়েছে চট্টগ্রামে একটি মিনি ট্রাক থেকে।

চট্টগ্রাম-কক্সবাজার সড়কের সাতকানিয়ার কেওচিয়ার তেমুহনী এলাকার একটি ফিলিং স্টেশনের সামনে থেকে বৃহস্পতিবার রাত ৩টায় ভয়ঙ্কর এই মাদক উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় ওই গাড়ির চালক ও হেলপারসহ দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। এদের মধ্যে একজন রোহিঙ্গা নাগরিক।আইসগুলো মিনি ট্রাকের এয়ার কলারের চেম্বারে লুকিয়ে টেকনাফ থেকে ঢাকায় নিয়ে যাওয়া হচ্ছিল। ওই গাড়িটিও জব্দ করা হয়েছে।

এ ঘটনায় গ্রেপ্তার দুইজনের পাশাপাশি ট্রাক মালিকের বিরুদ্ধে থানায় মামলা দায়ের হয়েছে।গ্রেপ্তার রোহিঙ্গা নাগরিক জাহেদ আলম ট্রাকের হেলপার। ট্রাকের চালক ফয়সাল আহমেদের বাড়ি টেকনাফের বাহারছড়ার মেধাকচ্ছপিয়া গ্রামে। তবে ট্রাক মালিক দিদারকে শুক্রবার পর্যন্ত গ্রেপ্তার করা যায়নি।

সাতকানিয়া থানার ওসি আনোয়ার হোসেন জানান, এর আগে চট্টগ্রামে কখনো একসঙ্গে এত বেশি আইস উদ্ধার হয়নি। এসব মাদকের মুল উৎস, সুনির্দিষ্ট গন্তব্য ও মুল হোতাদের খুঁজে বের করার চেষ্টা চলছে।সাতকানিয়া-লোহাগাড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জাকারিয়া রহমান জিকু বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে এসব মাদক উদ্ধার করা হয়েছে।

গ্রেপ্তারকৃতদের জিজ্ঞাসাবাদে জানা গেছে, গাড়ির মালিকও এ কাজে জড়িত। তাদের বিরুদ্ধে সাতকানিয়া থানায় মামলা হয়েছে। শনিবার (৯ অক্টোবর) তাদের আদালতে পাঠানো হবে। শতভাগ অ্যামফিটামিন যুক্ত কিস্টাল মেথ ইয়াবার চেয়েও অনেক বেশি ক্ষতিকর বলেও তিনি জানান।