সীতাকুণ্ডে সোহেল হত্যা মামলার আসামি জসিমকে গ্রেপ্তার করেছে র‌্যাব

সীতাকুণ্ড প্রতিনিধি:

সীতাকুণ্ডে কুরবান আলী সোহেল হত্যা মামলার আসামি মো. জসিম (৩৫) নামের একজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৭।

মঙ্গলবার (৩১ আগস্ট) বিকেলে উপজেলার কোট্টবাজার জুতার ফ্যাক্টরি সিকিউরিটি গার্ডের ছদ্মবেশে থাকা অবস্থায় তাকে গ্রেপ্তার করে র‌্যাব-৭।

গ্রেপ্তারকৃত জসিম সীতাকুন্ড থানার পশ্চিম মুরাদপুরের আব্দুল রহিমের ছেলে বলে জানা গেছে।

র‌্যাব-৭ এর সহকারী সিনিয়র পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার জানান, গ্রেপ্তার জসিম হত্যা মামলায় গ্রেপ্তার এড়াতে সিকিউরিটি গার্ডের ছদ্মবেশে সীতাকুণ্ডের একটি জুতার ফ্যাক্টরিতে কাজ নেয়। ফ্যাক্টরির পাশেই বাসা ভাড়া নিয়ে ছিল সে। তার বিরুদ্ধে সীতাকুন্ড থানায় ২টি মামলা রয়েছে। গ্রেপ্তারের পর পরবর্তী আইনানুগ ব্যবস্থা নিতে তাকে সীতাকুণ্ড থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান র‌্যাবের এই কর্মকর্তা।

জানা গেছে, চলতি বছরের ১৮ মে রাত সাড়ে ৯টার দিকে সোহেল তার এক বন্ধুর মোটরসাইকেলে বাড়ি থেকে সীতাকুণ্ড বাজারে যাচ্ছিলেন। উপজেলা গেট পার হওয়ার সময় পেছন থেকে সিএনজি অটোরিকশার ভেতরে থাকা দুর্বৃত্তরা তাদের মোটরসাইকেলে লাথি মারে। এতে তারা পড়ে গেলে দুর্বৃত্তরা সোহলকে এলোপাতাড়ি কুপিয়ে ফেলে যায়। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় তার বাবা বীরমুক্তিযোদ্ধা মো. দেলোয়ার হোসেন (৭৫) বাদী হয়ে ১২ জনকে আসামি করে থানায় একটি মামলা করেন।

উক্ত মামলাটি ছায়াতদন্ত শুরু করে জড়িতদের গ্রেপ্তার শুরু করেছে র‌্যাব ইতিমধ্যেই। তারই ধারাবাহিকতায় মঙ্গলবার গোপন সংবাদের ভিত্তিতে জসিম নামে ওই আসামিকে গ্রেপ্তার করা হয় বলে র‌্যাব সূত্রে জানা গেছে।