এক বছর নামাজ পড়লে বিনাখরচে হজ্ব : ৪১দিন পড়ে পেল পুরস্কার বাইসাইকেল ও ফ্যান

আনোয়ারা প্রতিনিধি:

আনোয়ারা উপজেলার বারখাইন ইউনিয়নের ঝি.বা.শি গ্রামের হযরত আবু বকর ছিদ্দিক রহ. জামে মসজিদে এক বছর জামায়াত সহকারে এলাকার কোনো কিশোর নামাজ আদায় করলে তাকে বিনাখরচে ওমরা হজ পালনের ব্যবস্থা করে দেবেন বলেও জানান মসজিদ পরিচালনা কমিটির সদস্য ও উদ্যোগের সমন্বয়ক মুহাম্মদ হাফিজ উদ্দিন।

এছাড়াও ৪১ দিন মসজিদে জামায়াত সহকারে পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করায় ৭ কিশোরকে সাইকেল ও জায়নামাজ এবং ১৪ কিশোরকে একটি করে টেবিল ফ্যান ও জায়নামাজ পুরস্কার দিয়েছে মসজিদ পরিচালনা কমিটি।

শুক্রবার (২০ আগস্ট) জুমার নামাজের পর ৪১ দিন মসজিদে জামায়াত সহকারে পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করা ১৪ থেকে ১৮ বছর বয়সী ২১ জন কিশোরকে তাদের পুরস্কার তুলে দেন অতিথিরা।

মসজিদ পরিচালনা কমিটির সদস্য ও উদ্যোগের সমন্বয়ক মুহাম্মদ হাফিজ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নাছির মোহাম্মদ এন্ড কোম্পানি চার্টার্ড একাউন্ট্যান্টসের প্রিন্সিপ্যাল মুহাম্মদ নুরুল হুদা মনসুরী এফসিএ।

শিশু-কিশোরদের নামাজে উদ্বুদ্ধ করতে এই প্রতিযোগিতার আয়োজন করেছেন। এমন আয়োজন যেন দেশের সব মসজিদেই হয় সে আশা ব্যক্ত করেন বক্তারা।

মোহাম্মদ আলমের সঞ্চালনায় অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন মসজিদের খতিব মাওলানা মুহাম্মদ মফিজুর রহমান, বিশেষ অতিথি ছিলেন ঝি.বা.শি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুহাম্মদ আবু জাহের চৌধুরী, ব্যাংকার মুহাম্মদ সিরাজুল ইসলাম, আনোয়ারা প্রেসক্লাবের সভাপতি এম আনোয়ারুল হক, সাংবাদিক এম নুরুল ইসলাম, খালেদ মনছুর প্রমূখ।