উখিয়ায় মাদ্রাসায় গুলি ও কুপিয়ে ছয়জনকে হত্যার ঘটনায় গ্রেপ্তার ১০

কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজারের উখিয়ার বালুখালী ক্যাম্প-১৮ তে একটি মাদ্রাসায় গুলি ও কুপিয়ে ছয়জনকে হত্যার ঘটনায় মামলা করা হয়েছে। এ ঘটনায় ইতোমধ্যে ১০ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার (২৩ অক্টোবর) রাতে উখিয়া থানায় মামলাটি করেন ওই ঘটনায় নিহত আজিজুল হকের বাবা নুরুল ইসলাম। ওই মামলায় ২৫ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাতনামা আরও ২৫০ জনকে আসামি করা হয়েছে।

উখিয়া থানার ওসি সনজুর মোরশেদ বলেন, নিহত আজিজুল হকের বাবা নুরুল ইসলাম বাদী হয়ে ২৫ জনের নাম উল্লেখ ও অজ্ঞাতনামা আরও ২৫০ জনকে আসামি করে শনিবার রাতে মামলাটি করেছেন। এ ঘটনায় ১০ আসামিকে গ্রেফতার করেছে এপিবিএন ৮ -এর সদস্যরা।

গ্রেফতারকৃতরা হলো— ক্যাম্প ৯-এর নুর বাশারের ছেলে ফেরদৌস আমিন (৪০), মৌলভী জাহিদ হোসেনের ছেলে আব্দুল মজিদ (২৪), ক্যাম্প ৮-এর আবু তৈয়বের ছেলে দিলদার মাবুদ ওরফে পারভেজ (৩২), সৈয়দ আহমদের ছেলে মোহাম্মদ আইয়ুব (৩৭), ক্যাম্প ১৩-এর আলী আহমদের ছেলে মোহাম্মদ আমিন (৩৫), আবু সিদ্দিকের ছেলে মোহাম্মদ ইউনুস ওরফে ফয়েজ (২৫), ক্যাম্প ১২-এর ইলিয়াছের ছেলে জাফর আলম (৪৫), ক্যাম্প ১০-এর ওমর মিয়ার ছেলে মোহাম্মদ জাহিদ (৪০) ও মৃত নাজির আহমদের ছেলে মোহাম্মদ আমিন (৪৮)।

এ ছাড়া ঘটনার দিন ঘটনাস্থল থেকে অস্ত্রসহ গ্রেফতার হন মুজিবুর রহমান নামে এক রোহিঙ্গা যুবক। এ বিষয়ে ৮ এপিবিএনের অধিনায়ক (এসপি) শিহাব কায়সার খান বলেন, গ্রেফতারকৃতদের মধ্যে পাঁচজন সরাসরি হত্যাকাণ্ডে অংশ নিয়েছে। তাই তাদের মামলার এজাহারে অন্তর্ভুক্ত করা হয়েছে। বাকি পাঁচজনকে হত্যাকাণ্ডের সঙ্গে সম্পৃক্ত সন্দেহে গ্রেফতার করা হয়েছে।

উল্লেখ্য, গত শুক্রবার ভোরে বালুখালীর ক্যাম্প-১৮তে ‘দারুল উলুম নাদওয়াতুল ওলামা আল-ইসলামিয়াহ’ মাদ্রাসায় ঘুমন্ত শিক্ষক-শিক্ষার্থীদের ওপর এলোপাতাড়ি গুলি চালায় দুর্বৃত্তরা। এতে তিন শিক্ষক ও এক ছাত্রসহ ছয়জন নিহত এবং কমপক্ষে ১২ জন আহত হয়েছেন। কয়েকজনকে গলা কেটে মৃত্যু নিশ্চিত করেছে হামলাকারীরা।