ঘুম থেকে ডাকায় ছেলের হাতে বাবা নিহত

কক্সবাজারের চকরিয়ায় ছেলের লাঠির আঘাতে রুহুল কাদের (৫৫) নামে এক বাবার মৃত্যু হয়েছে। এ ঘটনায় এলাকা জুড়ে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে।

১৩ নভেম্বর, শনিবার সকালে চকরিয়া উপজেলার পূর্ব বড় ভেওলা ইউনিয়নের চরপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। নিহত রুহুল কাদের ওই এলাকার সাবেক মেম্বার জামাল উদ্দিনের ছেলে।

পূর্ব বড় ভেওলা ইউপি চেয়ারম্যান আনোয়ারুল আরিফ দুলাল ঘটনার সত্যতা স্বীকার করেন।

স্থানীয়রা জানায়, উপজেলার পূর্ব বড় ভেওলা ইউনিয়নের চরপাড়া এলাকার রুহুল কাদের তার ছেলে শহিদুল ইসলামকে সকালে ঘুম থেকে ডেকে তুলেন। পরে তাকে ক্ষেতে যাওয়ার জন্য বলা হলে পিতার সাথে তার কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে ছেলে তার পিতা রুহুল কাদের ওপর আক্রোশ হয়ে পেছন থেকে বাঁশের লাঠি দিয়ে মাথায় আঘাত করে। এতে ঘটনাস্থলে মাটিতে লুটিয়ে পড়েন তিনি। সে সময় পরিবারের লোকজন দ্রুত গিয়ে রুহুল কাদেরকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনার পর পরই নিহতের ছেলে শহিদুল ইসলাম পালিয়ে গেছে।

খবর পেয়ে চকরিয়া থানার (ওসি) মুহাম্মদ ওসমান গনির নেতৃত্বে পুলিশের একটি টিম ঘটনাস্থলে পৌঁছে পরিদর্শন করেছে।পুলিশ জানায়, নিহতের মরদেহ উদ্বার করে প্রাথমিক সুরুতহাল প্রতিবেদন তৈরি করে লাশ ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

ইউপি চেয়ারম্যান আনোয়ারুল আরিফ দুলাল জানান, স্থানীয়রা যখন হত্যার ঘটনাটি আমাকে অবহিত করে তাৎক্ষনিক ভাবে ঘটনাস্থলে যাই। স্থানীয়দের ভাষ্যমতে জানতে পেরেছি ক্ষেতের বিষয়ে পিতা-পুত্রের তর্ক হয়েছিল। মূলত তা নিয়ে বর্বর এ ঘটনাটি ঘটে।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ ওসমান গনি জানান, ছেলের হাতে পিতা খুনের ঘটনায় আসামি পালিয়ে যাওয়ায় তাকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি। আসামিকে গ্রেফতার করতে অভিযান অব্যাহত রযেছে।