মেগা প্রকল্পগুলোর নিরাপত্তা নিশ্চিতে সরকার নজরদারি করছে : স্বরাষ্ট্রমন্ত্রী

রাজনৈতিক ডেস্ক:

কক্সবাজারের মহেশখালীতে চলমান বিভিন্ন মেগা প্রকল্পের নিরাপত্তা নিশ্চিতে সরকার বিশেষ নজরদারি করছে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

২৮ সেপ্টেম্বর দিনভর কক্সবাজার জেলার মহেশখালীর নির্মাণাধীন প্রকল্প পরিদর্শন করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। এ সময় তিনি এ মন্তব্য করেন। সঙ্গে ছিলেন আইনশৃংখলা বাহিনীর উচ্চপদস্থ কর্মকর্তারা।

তিনি বলেছেন, ‘ মহেশখালীতে বাস্তবায়নাধীন মেগা প্রকল্প গুলোর নিরাপত্তা নিয়ে নানা সুবিধা- অসুবিধার বিষয়টি জেনে নেয়া হয়েছে। প্রকল্পের সবকিছু যেন সুষ্ঠু ও নিরাপত্তার চাদরে থাকে সে বিষয়ে সরকারের আলাদা নজর রয়েছে। গোটা কক্সবাজার জেলা সম্পূর্ণ নিরাপদ রাখতে সচেষ্ট ভূমিকা রয়েছে।’

স্বরাষ্ট্র মন্ত্রী মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় হেলিকপ্টারযোগে মাতারবাড়ীর প্রকল্প এলাকায় পৌঁছেন। এরপর গভীর সমুদ্র বন্দর ও কয়লা ভিত্তিক তাপ বিদ্যুৎ প্রকল্পের সার্বিক অগ্রগতি ও নিরাপত্তা নিয়ে আইনশৃংখলা বাহিনীসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তদের নিয়ে মতবিনিময় করেন।

পরিদর্শনকালে মন্ত্রীর সঙ্গে ছিলেন মন্ত্রী পরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, পুলিশের মহাপরিদর্শক ড. বেনজির আহমেদ, বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল মো. শাফিনুল ইসলাম, সাংসদ আশেক উল্লাহ রফিক, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সিনিয়র সচিব মো. আনিছুর রহমান, বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশনের চেয়ারম্যান এবিএম আজাদ, বিদ্যুৎ ও জ্বালানি খনিজ সম্পদ মন্ত্রনালয়ের সচিব মো. হাবিবুর রহমান, নৌ পরিবহন মন্ত্রনালয়ের সচিব মেজবাহ উদ্দিন চৌধুরী, পুলিশের অতিরিক্ত আইজিপি (স্পেশাল ব্র্যাঞ্চ) মো. মনিরুল ইসলাম, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. কামরুল হাসান, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. আনোয়ার হোসেন, পেট্রো বাংলার চেয়ারম্যান এবিএম আবদুল ফাত্তাহ, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল শাহজাহান, কোস্টগার্ডের উপ-পরিচালক কমান্ডার এনামুল হক, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের এডমিন এন্ড প্ল্যানিং এর সদস্য ও যুগ্ম-সচিব জাফর আলম, অতিরিক্ত সচিব (পুলিশ) জাহাঙ্গীর আলম, কক্সবাজারের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ, পুলিশ সুপার মো. হাসানুজ্জামান, মহেশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহফুজর রহমান ও স্থানীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দরা।