কর্ণফুলীতে তরুণীকে জোরপূর্বক গণধর্ষণের অভিযোগে গ্রেফতার ২

নগর প্রতিবেদক:

নগরীর কর্ণফুলী থানার উত্তর বন্দর এলাকা থেকে গণধর্ষণের অভিযোগে দুই যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার (১৯ অক্টোবর) ভোর রাতে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন, মো. এনাম (২৫) ও শহীদুল ইসলাম (৩২)।

বিষয়টি নিশ্চিত করে কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল মাহমুদ জানান, গণধর্ষণের অভিযোগে বন্দর উত্তর এলাকা থেকে ওসি (তদন্ত) মেহেদী হাসানের নেতৃত্বে দুই ব্যক্তিকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামিদেরকে আদালাতে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

ধর্ষিতার পিতা বলেন, ‘চাকরি দেওয়ার কথা বলে শনিবার সকালে এনাম তাঁর মেয়েকে ফোন করে কেইপিজেড এলাকায় নিয়ে যায় ইন্টারভিউ আছে বলে। কেইপিজেড এলাকা থেকে ইন্টারভিউয়ের কথা বলে বন্দরের একটি বাসায় নিয়ে আটকে রাখে তাঁকে। সন্ধ্যায় মেয়ে বাড়ি না ফেরায় খুঁজতে বের হয়ে জানতে পারি এসব ঘটনা। পরে রাতে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ও স্থানীয় লোকজনের সহায়তায় উত্তর বন্দর এলাকায় অভিযুক্ত শহিদুল ইসলামের ভাড়া বাসা থেকে মেয়েকে উদ্ধার করি। এ সময় মেয়ের স্বীকারোক্তিতে ধর্ষণের অভিযোগে স্থানীয়রা এনাম ও শহীদুলকে আটক করে। পরে কর্ণফুলী থানা পুলিশের কাছে তাঁদেরকে হস্তান্তর করা হয়।

পুলিশ জানিয়েছে, গত ১৬ অক্টোবর, শনিবার বন্দর উত্তর এলাকায় এক তরুণীকে জোরপূর্বক গণধর্ষণের শিকার হন। পরে ওই তরুণী দুইজনের নাম উল্লেখ করে থানায় অভিযোগ দায়েরের প্রেক্ষিতে তাদের গ্রেফতার করা হয়।