খুলশীর আমবাগানে প্রকাশ্যে চলছে জুয়া-মাদক, জানে না পুলিশ

রুবেল দাশঃ সারাদেশে মাদক ও জুয়া নিয়ে অভিযান চললেও বন্দরনগরী চট্টগ্রামের খুলশী থানা এলাকার চিত্র ভিন্ন। খুলশী থানাধীন ১৩নং ওয়ার্ডের আমবাগানে প্রকাশ্যে দিনরাত জুয়ার আসর বসছে। জুয়ার পাশাপাশি এখানে চলছে মাদকের বিকিকিনি। চট্টলা টিভির গোপন ক্যামেরায় উঠে আসে এসব ঘটনার দৃশ্য।

আমবাগানে রেলওয়ে কলোনীতে জাহাঙ্গীরের ঘর, আবহাওয়া অফিসের পাশে, এ কে খানের মাদ্রাসার পাহাড়ে উঠার সিঁড়ির পাশে প্রতিদিনই বসছে মদ জুয়ার আসর। এসব জুয়ার আসরে দৈনিক ২৫ থেকে ৩০ লাখ টাকা লেনদেন হয়।
কতিপয় সরকারদলীয় নেতা পরিচয়দানকারী এবং পুলিশের ছত্রছায়ায় এসব অপকর্ম চলার কারণে কেউ তাদের বাধা দেয়ার সাহস করে না। এমনকি প্রকাশ্যেই ক্যামেরার সামনে জুয়া খেলার কথা স্বীকার করেন জুয়াড়িরা

সচেতন এলাকাবাসীর অভিযোগ, এসব জুয়ার আসরে অনেক নিম্ন আয়ের মানুষ নিঃস্ব হচ্ছে প্রতিদিন।
জানা গেছে, বেশির ভাগ জুয়াড়ী এলাকার বাইরের। জুয়ার নিয়ন্ত্রক এবং মাদক বিক্রেতারা এতই প্রভাবশালী যে, এলাকার কেউ তাদের বিরুদ্ধে কথা বলার সাহস পায়না।
এলাকাবাসীর অভিযোগ এসব অপকর্ম থেকে নিয়মিত মাসোয়ারা পায় বলেই পুলিশ তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয় না।

তবে এই বিষয়ে জানতে চাইলে খুলশী থানার অফিসার ইনচার্জ মো. শাহিনুজ্জামান বলেন, এখানে জুয়া নয়, মোবাইলে লুডু খেলেন অনেকে। তাদের দেখলে তাড়িয়ে দেয় পুলিশ। আর মাদক জুয়ার আস্তানা অনেক আগেই গুড়িয়ে দেয়া হয়েছে